দেশনিউজ

দাম বাড়বে গ্যাসের? ১ লা মার্চ থেকে পরিবর্তন হবে এই নিয়মগুলির, জানুন বিস্তারিত

মার্চ মাস শুরুতে এই নিয়ম পরিবর্তন হবে যা সরাসরি প্রভাব ফেলবে মধ্যবিত্তদের পকেটে

×
Advertisement

আগামীকাল ১ লা মার্চ। আর এই মার্চের প্রথম দিন থেকেই শুরু হচ্ছে বিভিন্ন নিয়মাবলী যা সরাসরি মধ্যবিত্তদের পকেটে প্রভাব ফেলতে পারে। সোশ্যাল মিডিয়া থেকে শুরু করে গ্যাসের দাম একাধিক ক্ষেত্রে বিরাট পরিবর্তন আসার ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। আগামীকাল থেকে কি কি পরিবর্তন হয়ে যাবে, তা বিস্তারিত জানতে এই প্রতিবেদনটি অবশ্যই শেষ অব্দি পড়ে নেবেন।

Advertisements
Advertisement

প্রতি মাসের শুরুতে এলপিজি, সিএনজি ও পিএনজি গ্যাসের দাম নির্ধারণ করা হয়। গতবার এলপিজি সিলিন্ডারের দাম না বাড়ানো হলেও এবার দাম বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। এর ফলে আগামীকাল থেকে গ্যাস বুক করলে হয়তো বর্ধিত মূল্য দিতে হবে আপনাকে। পাশাপাশি কিছুদিন আগে রেপো রেট বাড়িয়ে দিয়েছে ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক। তাই মনে করা হচ্ছে মার্চ মাস থেকে অনেক ব্যাংক তাদের এমসিএলআর রেট বাড়িয়ে দেবে। এই রেট বেড়ে গেলে আপনার ইএমআই প্রভাবিত হবে।

Advertisements

পাশাপাশি আগামীকাল পয়লা মার্চ থেকে বিরাট পরিবর্তন হচ্ছে সোশ্যাল মিডিয়াতে। এবার Facebook, Instagram, Whatsapp ইত্যাদি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিকে ভারত সরকারের নতুন নিয়ম মেনে চলতে হবে। ধর্মীয় অনুভূতিতে আঘাত হানতে পারে এমন পোস্টের ওপর এই নতুন নিয়ম প্রযোজ্য হবে। এমনকি এই নিয়ম কার্যকর হওয়ার পর ভুল পোস্টের জন্য ব্যবহারকারীকে জরিমানাও দিতে হতে পারে।

Advertisements
Advertisement

আগামীকাল থেকে ভারতীয় রেল তাদের বেশ কিছু ট্রেনের টাইম টেবিল পরিবর্তন করেছে। বিভিন্ন রিপোর্টে বলা হয়েছে, ১ মার্চ থেকে বেশ কিছু যাত্রীবাহী ট্রেন এবং পাঁচ হাজার পণ্যবাহী ট্রেনের সময়সূচি পরিবর্তন করা হতে পারে। এছাড়া, মার্চ মাসে বিভিন্ন উৎসবের জন্য বেশ কয়েকটি ছুটি রয়েছে ব্যাঙ্কের। মার্চ মাসে ১২ দিনের জন্য ব্যাঙ্ক বন্ধ থাকবে। মার্চ মাসে হোলি এবং নবরাত্রি সহ ১২ দিন ব্যাঙ্ক বন্ধ থাকবে। এর মধ্যে সাপ্তাহিক ব্যাঙ্ক ছুটিও অন্তর্ভুক্ত রয়েছে।

Related Articles

Back to top button