নিউজদেশ

Indian Railways: এইসব রেল স্টেশনে চালু হয়ে গিয়েছে কোচ রেস্টুরেন্ট, লুক দেখে খাবার না খেয়ে থাকতে পারবেন না আপনিও

এই রেস্টুরেন্ট আসলে কোচগুলির মডিফাইড রূপ

×
Advertisement

আপনিও যদি বাইরের খাবারের শৌখিন হন, তাহলে এই খবর আপনাকে খুশি করবে। ভারতীয় রেলওয়ের অনেক স্টেশনে ট্রেন কোচ রেস্তোরাঁগুলি আজকের দিনে প্রচুর লোককে আকর্ষণ করছে। পুরনো কোচগুলিকে বিলাসবহুল রেস্তোরাঁয় রূপান্তরিত করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। মানুষের বিনোদনের পাশাপাশি এগুলো রেলের আয়ের উৎসও হয়ে উঠছে।

Advertisements
Advertisement

রেলওয়ে দ্বারা স্টেশন চত্বরে এই কোচ রেস্তোরাঁগুলি তৈরি করা হয়েছে, যেখানে লোকেরা আরামে বসে সুস্বাদু খাবার উপভোগ করতে পারে। এই রেস্তোরাঁয় বসে ট্রেনের কোচের অনুভূতি হয়। পাশাপাশি, আপনি কিন্তু সহজেই ট্রেনের আনন্দ নিতেও পারেন।

Advertisements

দেশের বিভিন্ন প্রান্তে রেলওয়ের পক্ষ থেকে কোচ রেস্টুরেন্টের সুবিধা শুরু করা হয়েছে। এই ধরনের কোচ রেস্তোরাঁ শীঘ্রই খুলতে চলেছে মোরাদাবাদ রেল বিভাগে। মোরাদাবাদ বিভাগের হরিদ্বারে প্রথম এই কোচ রেস্তোরাঁ খোলা হবে বলে আশা করা হচ্ছে।

Advertisements
Advertisement

রেল মন্ত্রণালয়ের সিদ্ধান্তের পর ক্ষতিগ্রস্ত ট্রেনের বগিটিকে রেস্টুরেন্টে পরিণত করা হয়েছে। দিল্লি, ফিরোজপুর সহ অন্যান্য রেল বিভাগে রেল কোচ রেস্তোরাঁ চালু করেছে রেল।

এই কোচগুলির ভিতরে গেলে আপনি একটি ৫-তারা হোটেলের অনুভূতি পাবেন। রেলওয়ে তাদের অভ্যন্তরীণ সজ্জায় অনেক কাজ করেছে, যাতে এসব কোচের সৌন্দর্যে সকলে আকৃষ্ট হয়।

কোচ রেস্তোরাঁটির ইন্টিরিয়র সুন্দর ডিজাইন, ফুলের সাজ, আলোকসজ্জা ও কার্পেট দিয়ে সাজানো হয়েছে। নাগপুর স্টেশনেও রেস্তোরাঁ অন হুইলস খোলা হয়েছে। একটি কোচের ভেতরে ৪০ জন যাত্রীর বসার ব্যবস্থা রয়েছে। রাজ্যগুলির মতে, এই কোচ রেস্তোরাঁগুলিতে ভারতীয় ঐতিহ্যবাহী খাবারের পাশাপাশি দক্ষিণ ভারতীয়, উত্তর ভারতীয় এবং কন্টিনেন্টাল খাবার পাওয়া যায়।

Related Articles

Back to top button