খেলানিউজফুটবল

জেনে নিন, তিন দেশে কোয়ারান্টাইন কাটিয়ে এটিকে-মোহনবাগান অধিনায়কের ফিজি থেকে এ দেশে আসার রোমাঞ্চকর গল্প

Advertisement

গোয়া: আগামিকাল, শুক্রবার থেকে শুরু হতে চলেছে সপ্তম ইন্ডিয়ান সুপার লিগ বা আইএসএল। প্রথম ম্যাচেই কেরালা ব্লাস্টার্সের মুখোমুখি হতে চলেছে এটিকে-মোহনবাগান। অ্যাটলেটিকো দি কলকাতা আইএসএলের শুরুর দিন থেকে এই টুর্নামেন্ট খেলে চলেছে। শুধু খেলা নয়, একাধিকবার চ্যাম্পিয়ন হয়েছে এই দল। আইএসএলের প্রথম সংস্করণ এবং গত বছরের সংস্করণেও চ্যাম্পিয়ন হয়েছে এটিকে। গত বছর দলকে ট্রফি এনে দেওয়ার পেছনে বড় কৃতিত্ব ছিল এটিকে অধিনায়ক রয় কৃষ্ণার। এবার এটিকে জুটি বেঁধেছে মোহনবাগানের সঙ্গে। তবে জোট বেঁধে এটিকে-মোহনবাগান ফুটবল পায় নামলেও দলকে নেতৃত্ব দেওয়ার ভার কৃষ্ণার কাধেই রাখা হয়েছে। তবে এটিকে-মোহনবাগান অধিনায়ক আইএসএল শুরু হওয়ার আগে করোনা পরিস্থিতির মধ্যে যেভাবে ফিজি থেকে গোয়া পৌছলেন, তা যেন এক রোমাঞ্চকর গল্প।

ফিজি থেকে গোয়া আসার জন্য রয় কৃষ্ণাকে তিন দেশে কোয়ারেন্টাইনে থাকতে হয়েছে। দশবার পরীক্ষা করতে হয়েছে করোনা। মোট ৪০ দিনের এই জার্নি শেষে গোয়া এসে পৌঁছেছেন এটিকে-মোহনবাগান অধিনায়ক। জানা গিয়েছে, গত ২৪ সেপ্টেম্বর দেশ ছেড়েছিলেন কৃষ্ণা। তিনি লাবাসা থেকে বিমান ধরে ফিজির অন্য আর একটি শহর নাভিতে পৌঁছান। সেখানে তাঁকে কোয়ারেন্টাইনে থাকতে হয়। সেখান থেকে তিনি কোয়ারেন্টাইন কাটিয়ে পৌঁছান নিউজিল্যান্ডের অকল্যান্ডে। সেখানেও তিনি কোয়ারেন্টাইনে আটকে পড়েন।

সেখান থেকে অস্ট্রেলিয়ার সিডনিতে পৌঁছনোর বিমান ধরতে গেলে তাঁকে যথাযথ নিয়ম না মানার অজুহাত দিয়ে আটকে দেওয়া হয়। অবশেষে গত ১৪ অক্টোবর তিন ঘন্টার জার্নি করে সিডনিতে পৌঁছান কৃষ্ণা। তারপর সেখানে কোয়ারান্টাইন কাটিয়ে অবশেষে সিডনি থেকে দিল্লি বিমান ধরেন এটিকে-মোহনবাগান অধিনায়ক। সিডনি থেকে ১৬ অক্টোবর ১৩ ঘণ্টা বিমান জার্নির পর দিল্লিতে পৌঁছান তিনি। তারপর সেখানে এক দিনের কোয়ারেন্টাইন কাটিয়ে অবশেষে গোয়ায় পা রাখেন এটিকে-মোহনবাগান ক্যাপ্টেন। সেখানেও আবার তাঁকে ১৪ দিনের কোয়ারেন্টাইন কাটাতে হয়। তারপর অবশেষে আইএসএল খেলার আগে মাঠে প্রাকটিস করার অনুমতি পেলেন কৃষ্ণা। সব মিলিয়ে ফিজি থেকে গয়ায় আসার এই রোমাঞ্চকর জার্নিকে মনে রেখেই আইএসএলের জন্য শেষ মুহূর্তের প্রস্তুতি নিতে মরিয়া দলের এই তরুণ স্ট্রাইকার।

Tags

Related Articles

Back to top button