দেশনিউজ

মাস্ক ও স্যানিটাইজার চাইতেই হাত-পা ভাঙা দেওয়ার হুমকি, দেখুন ভিডিও

Advertisement
Advertisement

উত্তরপ্রদেশ : দেশজুড়ে ক্রমাগত করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার তরফ থেকে জানানো হয়েছে এই ভাইরাস কতটা ভয়ংকর। প্রয়োজনীয় ব্যবস্থা না নিলে খুব সহজেই এটি ছড়িয়ে পড়তে পারে। এরপরেও বিভিন্ন হাসপাতালে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের অবস্থা খুবই শোচনীয়। কারণ উপযুক্ত সুরক্ষা সরঞ্জাম ছাড়াই তাদের পাঠানো হচ্ছে আক্রান্তের চিকিৎসার জন্য। এর বিরুদ্ধে বারবার তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন অনেকেই। এরকমই একটি ছবি সামনে এলো উত্তরপ্রদেশের এক সরকারি হাসপাতালের। যেখানে প্রয়োজনীয় সুরক্ষা ছাড়াই স্বাস্থ্যকর্মীদের কাজ করতে দেখা গেছে।

Advertisement
Advertisement

শুধু তাই নয় সেখানকার এক জুনিয়র ডাক্তার জানিয়েছেন তাকে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্যে একটি আইসোলেশন ওয়ার্ডেও পাঠানো হয়। এরপর যখন তিনি স্যানিটাইজার এবং মাস্কের দাবি করেন তখন তাকে বরখাস্ত করার সাথে সাথে বেতনও কেটে নেওয়া হয়। তাকে হুমকি সহকারে বলা হয়, “এখান থেকে চলে যান নাহলে হাত-পা ভেঙে দেবো। যোগীজির আদেশ আছে যারা আপনার মতো আচরণ করবেন তাদের যেন বের করে দেওয়া হয়।”

Advertisement

Advertisement
Advertisement

ঘটনাটি সামনে আসতেই এর বিরুদ্ধে সরব হয়েছেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধি। এই বিষয়ে একটি ভিডিও পোস্ট করে তিনি বলেন যে, “আমার উত্তরপ্রদেশ সরকারের কাছে বিনীত আবেদন যে, এই সময় এই যোদ্ধাদের প্রতি অবিচার করবেন না, দয়া করে ওনাদের কথা শুনুন।” তবে উত্তরপ্রদেশই নয়, দেশের অন্যান্য রাজ্যেও একই অবস্থা। বহু চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্য কর্মীরা সুরক্ষা সরঞ্জাম ছাড়াই প্রাণের ঝুঁকি নিয়ে কাজ করছেন।

Advertisement

Related Articles

Back to top button