নিউজপলিটিক্স

ক্ষমতার লক্ষ্যে ফের নতুন কর্মসূচি তৃণমূলের, জানেন এবার কি করতে চলেছে?

Advertisement

রাজীব ঘোষ : রাজ‍্যব‍্যপী পুরোহিত সম্মেলনের আয়োজন করেছে তৃণমূল কংগ্রেস। আজ কলকাতার রানী রাসমণি রোডে রাজ‍্যের পুরোহিতদের নিয়ে তৃণমূল কংগ্রেসের নেতৃত্বে এক সমাবেশ হতে চলেছে। সেই সমাবেশে প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন রাজ‍্যের মন্ত্রী ও তৃণমূল নেতা রাজীব বন্দ‍্যোপাধ‍্যায়।লোকসভা নির্বাচনে বিজেপির কাছে তৃণমূল কংগ্রেসের পরাজয় হয়েছে। বিজেপির বিরাট উত্থান হয়েছে।

মূলত এবারের নির্বাচনে হিন্দু ভোটের অধিকাংশটাই বিজেপির পক্ষে গিয়েছে বলে মনে করেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। তাই আগামী বিধানসভা নির্বাচনের দিকে লক্ষ্য রেখে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় হিন্দু ভোটকে আবার নিজের দলের পক্ষে নিয়ে আসার চেষ্টা করছেন। এর আগে বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মন্ডল নির্বাচনের আগে পুরোহিত সম্মেলন করেছিলেন।সেখানে তিনি জেলার সমস্ত পুরোহিতদের আমন্ত্রণ জানিয়েছিলেন।

যদিও বিজেপির পক্ষ থেকে তখন কটাক্ষ করা হয়েছিল। বর্তমানে তৃণমূল পুনরায় ক্ষমতায় থাকার জন্য বিভিন্ন ধরনের নতুন জনমুখী কর্মসূচি গ্রহণ করে চলেছেন।তৃণমূল কংগ্রেসের পক্ষে এবারের নির্বাচনে সংখ্যালঘু সম্প্রদায়ের ভোটের অধিকাংশ পেয়েছে তৃণমূল। কিন্তু হিন্দু অধ‍্যুষিত এলাকায় তৃণমূল কংগ্রেসের যথেষ্ট খারাপ ফল হয়েছে। তাই সেই অবস্থা থেকে বেরিয়ে আসার জন্য দলের উদ‍্যোগে কলকাতার রানী রাসমণি রোডে আজ পুরোহিত সম্মেলনে তৃণমূলের দলীয় নেতৃত্ব উপস্হিত থাকবেন।

কিছুদিন আগে বিধানসভায় জ‍্যোতির্ময় কর হিন্দু পুরোহিতদের জন্য প্রকল্প তৈরী করতে বলেছিলেন। যেভাবে মমতা বন্দ্যোপাধ্যায় মুসলিম সম্প্রদায়ের ইমামদের ভাতা প্রদান করেন, ঠিক সেই ভাবে হিন্দু সম্প্রদায়ের জন্য পরিকল্পনা করার আবেদন করেছিলেন। তাই আজ পুরোহিত সম্মেলনে তৃণমূল নেতা রাজীব বন্দ‍্যোপাধ‍্যায় কী বক্তব্য পেশ করেন সেটার দিকেই নজর রয়েছে রাজ‍্যবাসীর।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button