কলকাতানিউজরাজ্য

আগামী ৪৮ ঘণ্টার জন্য বড়সড় আপডেট দিল আলিপুর আবহাওয়া দপ্তর

Advertisement

বিকেলের দিকে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি শুরু হয়েছে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলা যেমন কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর চব্বিশ পরগনার বিক্ষিপ্ত অংশে বৃষ্টির সম্ভাবনা রয়েছে নলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। এর মধ্যেই আবার নতুন করে আন্দামান সাগরে তৈরি হয়েছে একটি নিম্নচাপ।

যার জেরে ওড়িশা ও অন্ধ্রপ্রদেশ উপকূলে বৃষ্টির প্রবল সম্ভাবনা রয়েছে। এর ফলে ওড়িশা, বিহার, ঝাড়খন্ড এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় আগামী তিন-চার দিন ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

আজ সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯৭ শতাংশ এবং সর্বনিম্ন ৬৩ শতাংশ। এই নিম্নচাপ আগামী রবিবারের মধ্যে শক্তি বাড়িয়ে গভীর নিম্নচাপে পরিণত হতে পারে। এর জেরে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে মাঝারি বৃষ্টি হলেও আগামী ২৪ ঘন্টায় উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টি হবে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে।

উত্তরবঙ্গের অন্যান্য জেলাতেও বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। নিচের দিকে জেলাগুলিতে আদ্রতাজনিত অস্বস্তি বেশি থাকবে। জানা গিয়েছে ওড়িশা উপকূলে এই নিম্নচাপের মারাত্মক প্রভাব পড়বে বলে সতর্কতা দেওয়া হয়েছে। আগামী কয়েকদিন ওড়িশা, ঝাড়খণ্ড এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। সব মিলিয়ে নিম্নচাপের জেরে ভাসতে পারে একাধিক এলাকা। এমনকি এই নিম্নচাপের জেরেই এবার সিঁদুরে মেঘ দেখছে পুজো মুখর আম বাঙালি।

Tags

Related Articles

Back to top button