অফবিট

অসাধারণ রবোটিক বেলি ড্যান্স নাচলেন এক সুন্দরী, মুহূর্তে ভাইরাল হল ভিডিও

Advertisement
×

বেলী ড্যান্সের ইতিহাস বহু সাংস্কৃতিক সীমানা অতিক্রম করে মধ্য প্রাচ্য এবং আফ্রিকাতে শুরু করে এবং সাংস্কৃতিক নৃত্য এবং বহিরাগত বিনোদন উভয়েরই রূপ হিসাবে পশ্চিমা সংস্কৃতিগুলিতে বিকশিত করে চলেছে। একবিংশ শতাব্দীতে, এই টাইপের ড্যান্স সারা বিশ্ব জুড়ে যথেষ্ট জনপ্রিয়তা অর্জন করেছে। প্রথম বেলি ড্যান্সের শিল্পীরা ছিলেন ঘাওয়াজী নামে পরিচিত একদল ভ্রমণকারী নর্তকী। এরপর এই নৃত্য পশ্চিমা সংস্কৃতি থেকে এশিয়ান কান্ট্রিতে প্রবেশ করতে শুরু করেছে। এই দেশে অনেকেই এই কালচারকে নিজেদের আয়ত্তে নিয়ে নিয়েছে। আজকাল বহু স্কুলেও বেলি ড্যান্স এর প্রশিক্ষণ দেওয়া হয়।

Advertisement
Advertisement

উল্লেখ্য, এই ড্যান্স লেবানন থেকে স্পেনে এসেছিলেন বলে মনে করা হয়। ইজিপ্ট বেলি ড্যান্সের জন্য সেরা। কিন্তু আজ আমরা বেশি দূরে যাব না। সোশ্যাল মিডিয়া একটিভ হওয়ার জন্য আজকাল যেকোনো ভিডিও ও ছবি খুব দ্রুত আমাদের হাতের সামনে চলে আসে। সেরকমই একটি রবোটিক বেলি ড্যান্সের ভিডিও বেশ ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। চলুন একবার ভিডিও টি দেখে নিই।

Advertisement

https://www.facebook.com/100000459294661/videos/4460566220635310/?extid=sjmuR1kCUY2n80UV

Advertisement
Advertisement

এই ভিডিওটি দেখে অনেকেই বলেন, ‘চোখের পাতা ফেলতেই পারি নি’, কেউ বলেন ‘সুপার বেলি ড্যান্স’। ভিডিওটির ক্যাপশনেও ছিল, ‘একটু লম্বা ভিডিও। মাঝে মাঝে চোখের পাতা ফেলবেন।’ যেমন বলা তেমন ভিডিও। সত্যি চোখের পলক ফেলা দ্বায়।

Advertisement

Related Articles

Back to top button