দেশনিউজ

১২০ কেজি ওজনের সোনার মূর্তি, ১০০০ কোটি টাকা দিয়ে তৈরি হবে বৈষ্ণব সন্তের মন্দির

হায়দ্রাবাদ : কিছুদিন আগেই ভারতে তৈরি হয়েছে বহু প্রতিক্ষিত রাম মন্দির। এবার রাম মন্দিরের রেশ কাটতে না কাটতেই ফের বনানো হতে চলেছে বৈষ্ণব সন্ত স্বামী রামানুজাচার্যের মন্দির। হায়দরাবাদ থেকে ৪০ কিমি দূরে রামনগরে ৩৪ একর জমিতে বানানো হবে এই বৃহৎ মন্দির। স্বামী রামানুজাচার্যের এক হাজার বছরের জন্মবার্ষিকীকে কেন্দ্র করে ১২০ কেজি সোনা দিয়ে নির্মাণ করা হবে মন্দির মূর্তি।

এমনকি এর  মধ্যেই ২১৬ ফিট উঁচু একটি পঞ্চলোহার‌ মূর্তিও বানানো হয়েছে। সেই মূর্তির নামকরন করা হয়েছে “স্ট্যাচু অফ ইকুয়ালিটি”। জানা গিয়েছে মন্দিরের ভেতরেই রাখা হবে বৈষ্ণব সন্ত স্বামী রামানুজাচার্যের মূর্তি। এই মন্দির বানাতে সর্বমোট খরচ পড়বে চারশো কোটি টাকা। তবে মন্দির আর মূর্তি সব মিলিয়ে যা খরচ পড়বে তা শুনে অবাক হবেন অনেকেই,হ্যাঁ   খরচ হচ্ছে পায় ১০০০ কোটি টাকা।

একশো কুড়ি বছর বেঁচে থাকার কারণে মূর্তিটি তৈরি করা হচ্ছে ১২০ কেজি সোনা ,এবার মূর্তির দাম শুনে দেশের আপামর জনগনের মনে হতেই পারে যে দেশে মানুষ ঠিক করে খেতে পারেনা, করোনা আবহে চরম খারাপ পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে, সেই দেশে এতো টাকা দিয়ে কেন বার বার বানানো হচ্ছে ধর্ম গুরুদের মন্দির। রাম মন্দির বানানোর খরচ শুনে দেশের জনগনের মন হয়েছিলো এই খরচ দিয়ে দেশের মানুষদের জন্য সেবা করা জেতেই পারতো কিন্তু তা হয়নি। ফের আরও একবার দেশে এতো টাকা দিয়ে মন্দির বানানোর সিদ্ধান্ত মানুষের মনে কি প্রভাব ফেলবে এখন সেটাই দেখার বিষয়।

Related Articles

Back to top button