আন্তর্জাতিকনিউজ

অবিশ্বাস্য! বিয়ের সাথেও নাকি করোনার যোগ? জানুন কি বলছে গবেষণা

Advertisement

করোনা ভাইরাস নিয়ে প্রতিদিন একএকটা নতুন নতুন তথ্য উঠে আসছে। বহু দিন কেটে গেলেও বাজারে এখনো অমিল করোনার ওষুধ। অন্য দিকে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। পরিস্থিতি সামাল দিতে হিমশিম অবস্থা হাসপাতালের। কাল ঘাম ছুটেছে চিকিৎসকদের। সব মিলিয়ে যত দিন যাচ্ছে পরিস্থিতি বেগতিক হচ্ছে। আবার এর মাঝেই উঠে আরো এক আজব তথ্য।

অবিবাহিত পুরুষ, যাঁদের উপার্জনের পরিমাণ কম ও যাঁদের শিক্ষার মান কম নিম্ন ও নিম্ন মধ্যবিত্ত পরিবারের যাঁদের জন্ম তারা করোনা আক্রান্ত হলে তাদের মৃত্যুর সম্ভাবনা বেড়ে যায়। সুইডিস ন্যাশনাল বোর্ড অফ হেলথ অ্যান্ড ওয়েলফেয়ার তালিকাভুক্ত আক্রান্তদের নিয়ে এই গবেষণা করা হয়েছে। এইখানে অংশ নিয়েছেন কুড়ি বছরের বেশি বয়স্করা। অন্যদিকে দেখা গিয়েছে যাঁদের বিদেশে জন্ম তাদের অপেক্ষাকৃত করোনায় মৃত্যুর সংখ্যা কম। শিক্ষার হার এর ওপর ভিত্তি করেও বাড়ছে করোনা আক্রান্তের হার।

এছাড়াও দেখা গিয়েছে সমস্ত মানুষদের শিক্ষার মান কম এবং উপার্জনের হার কম করোনায় তাঁদের মৃত্যুর সম্ভাবনা বেশি।গত কালই চিনা বিদেশমন্ত্রী হুয়া চুংইয়াং বলছেন, “করোনার বহু তথ্যই এখনও সামনে আসেনি। আমরা নিশ্চিত, গত বছরের অন্তিম লগ্নে বিশ্বের বহু স্থানে এই ভাইরাস ছড়িয়ে পড়েছিল”। বৃহস্পতিবারই জেনেভায় নেওয়া এই সিদ্ধান্তের কথা জানানো হয় বিশ্ব স্বাস্থ্য সংস্থার তরফে। অন্যদিকে এই মারণ ভাইরাসের প্রকোপে মৃত্যু হয়েছে দশ লক্ষের বেশি মানুষের। করোনা তালিকার শীর্ষে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র, ভারত, ব্রাজিল।

আর এসবের মাঝেই গবেষণায় দেখা গিয়েছে যে অবিবাহিত পুরুষের শরীরে অজান্তে বিভিন্ন রোগে দানা বাঁধে এবং সেই কারণে অবিবাহিতদের করোনায় মৃত্যুর সম্ভাবনা বেশ কিছুটা বেড়ে যায়। যা নিয়ে চিন্তায় পড়েছেন অনেক মানুষই।

 

Tags

Related Articles

Back to top button