×
টেক বার্তা

৮০ হাজার টাকার কম দাম, ৭৫ কিমি মাইলেজের সাথে জনপ্রিয় কিছু বাইকের তালিকা

এই সমস্ত বাইকে আপনারা ৭৫ কিলোমিটার প্রতি লিটার পর্যন্ত মাইলেজ পেয়ে যাবেন

Advertisement

ভারতে সাধারণ কমিউটার এবং স্পোর্টস কমিউটার বাইক অত্যন্ত জনপ্রিয় হয়ে থাকে এবং হিরো, টিভিএস এবং বাজাজের মত কিছু কোম্পানি এই ধরনের বাইক তৈরি করে প্রচুর পরিমাণে। এর মধ্যে অধিকাংশ বাইক ৮০,০০০ টাকার কমেই উপলব্ধ থাকে। দুর্দান্ত ডিজাইন এবং লুকের সাথে এই সমস্ত বাইকে আপনারা বেরিয়ে যান দুর্ধর্ষ মাইলেজ। চলুন দেখে নেওয়া যাক ৮০ হাজার টাকার কম এর মধ্যে কোন পাঁচটি বাইক এই মুহূর্তে সবথেকে ভালো বেনিফিট আপনাকে দিতে পারবেন। তালিকায় টিভিএস থেকে শুরু করে বাজাজ কোম্পানির একাধিক বাইক রয়েছে।

Advertisement

TVS Star City Plus:

ভারতের সবথেকে পুরনো কিছু মোটর বাইক কোম্পানির মধ্যে অন্যতম হলো টিভিএস। এই কোম্পানিটি ইতিমধ্যেই তাদের স্টার সিটি বাইকের ৩ মিলিয়ন এর থেকেও বেশি ইউনিট বিক্রি করেছে। মাত্র ৭০,২০৫ টাকায় আপনারা টিভিএস স্টার সিটি প্লাস বাইকে পেয়ে যাবেন ১২৫ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইউনিট, তার সাথেই থাকছে ৭৩৫০ আরপিএম গতিতে ৬.০৩ কিলোওয়াট মোটর, যা ৪৫০০ আরপিএম গতিতে ৮.৭ ন্যানোমিটার টরক জেনারেট করতে পারে। এই বাইকে আপনারা পেয়ে যাবেন ৭০ কিলোমিটারের মাইলেজ।

Advertisement

Bajaj Platina 110 ES Disc:

এই মোটরসাইকেলের দাম মাত্র ৬৮,৩৮৪ টাকা এবং এতেই আপনাকে এই বাইক অফার করবে ৭৫ কিলোমিটার প্রতি লিটার এর মাইলেজ। কিছু নতুন ডিজিটাল ইন্সট্রুমেন্ট এবং একটি নতুন রং এর অপশন নিয়ে আসে নতুন বাইকটি। তবে যদি আপনারা এই বাইকের ড্রাম ব্রেক অপশনটি কিনতে চান তাহলে ৬৩,৪৮৬ টাকায় পেয়ে যাবেন।

Honda SP 125:

তালিকায় হন্ডা কোম্পানির একমাত্র বাইক হলো এটি। এই বাইকে আপনারা পেয়ে যাবেন ১২৪ সিসি ইঞ্জিন যা ৭৫০০ আরপিএম গতিতে ৮ কিলো ওয়াট পাওয়ার জেনারেট করতে পারে। এছাড়াও, ৬,০০০ আরপিএম গতিতে ১০.৯ ন্যানোমিটার টরক জেনারেট করতে পারে এই বাইকের ইঞ্জিন। ৫স্পিড ট্রানস্মিশনের সঙ্গে আসে এই বিশেষ বাইক। এই সবকিছুর সাথেই ৬৫ কিলোমিটার প্রতি লিটার এর মাইলেজ থাকছে। এই বাইকটি আপনি ৮০,৫৮৭ টাকায় কিনে নিতে পারবেন।

TVS Raider 125:

টিভিএস কোম্পানি ৮০,০০০ টাকার মধ্যে একাধিক ভালো ভালো বাইক লঞ্চ করেছে। এই তালিকায় দ্বিতীয় বাইক হলো Raider 125। এই বাইকে একাধিক ভালো ভালো ফিচার দেওয়া হয়েছে টিভিএস কোম্পানির তরফ থেকে। সম্পূর্ণরূপে ডিজিটালাইজড ইন্সট্রুমেন্ট কন্সোল এবং রাইডিং মোড দেওয়া হয়েছে এই বাইকে। ৭৭,৫০০ টাকায় আপনারা এই বাইকটি কিনতে পারবেন। এই বাইকের সর্বাধিক মাইলেজ ৫৯ কিলোমিটার প্রতি লিটার।

Hero Splendor Plus:

এই তালিকায় যে সমস্ত বাইকগুলি রয়েছে তার মধ্যে সবথেকে বেশি বিক্রি হওয়া বাইক হলো স্প্লেন্ডার। হিরো কোম্পানির এই বাইকটি বর্তমানে ভারতের সবথেকে জনপ্রিয় বাইক। মাত্র ৭৭,৬৫০ টাকা থেকে এই বাইকের দাম শুরু হচ্ছে। এই বাইকে আপনারা পেয়ে যাচ্ছেন ৯৭.২ সিসি BS6 ইঞ্জিন, যা আপনাকে ৭.৯১ bhp পাওয়ার দেবে। এছাড়াও ৮.০৫ ন্যানোমিটার টরক জেনারেট করতে পারে এই বাইক। ৬২ কিলোমিটার প্রতি লিটার পর্যন্ত মাইলেজ দিতে পারে নতুন হিরো স্প্লেন্ডার প্লাস।

Related Articles

Back to top button