ক্রিকেটখেলা

Ind vs Aus : ভারতীয় দলে একাধিক পরিবর্তন, দেখুন বিরাটের প্রথম একাদশ

Advertisement

অস্ট্রেলিয়া সফরে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ ৬৬ রানে ও দ্বিতীয় ম্যাচ ৫২ রানে হেরে সিরিজ হাতছাড়া হয়েছে ভারতের। আজ ক্যানবেরায় তৃতীয় তথা শেষ ম্যাচটি একপ্রকার নিয়মরক্ষার ম্যাচ। তবে নিয়মরক্ষার ম্যাচ হলেও এই ম্যাচ জিতে ভারতের কাছে যেমন সুযোগ থাকবে এই মাঠেই ৪ তারিখ থেকে শুরু হতে চলা টি-২০ সিরিজের আগে কিছুটা আত্মবিশ্বাস ফিরে পাওয়ার, তেমনি অস্ট্রেলিয়ার লক্ষ্য রয়েছে ভারতকে হারিয়ে হোয়াইটওয়াশ করে নিজেদের দাপটটা আরো বাড়ানোর দিকে।

ক্যানবেরায় আজ টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। আজ ভারতীয় দলে একাধিক পরিবর্তন করা হয়েছে। ওপেনার হিসাবে প্রথম দুই ম্যাচে শিখর ধাওয়ানের সঙ্গে খেলা মায়াঙ্ক আগারওয়ালকে বসানো হয়েছে। আজ ধাওয়ানের সঙ্গে ওপেন করছেন তরুণ শুভমান গিল। পেস বোলিং লাইন আপে মহম্মদ শামি ও নবদীপ সাইনিকে বসানো হয়েছে। দলে সুযোগ পেয়েছেন শার্দুল ঠাকুর। এছাড়া আজ ভারতের জার্সিতে অভিষেক হচ্ছে এবারের আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ভাল বল করা টি-নটরাজনের।

অস্ট্রেলিয়া টিমে চোটের জন্য ডেভিড ওয়ার্নার খেলছেন না। তাই অ্যারন ফিঞ্চের সঙ্গে আজ ওপেন করছেন মার্নাস লাবুশেন। শেষ ওয়াডে ও টি-২০ সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে প্যাট কামিন্সকে। বসানো হয়েছে মিচেল স্টার্ককে।দলে নেওয়া হয়েছে পেসার শন অ্যাবট ও স্পিন অলরাউন্ডার অ্যাস্টন আগার কে। আর ওয়ার্নার না থাকায় অভিষেক হওয়ার অপেক্ষায় রয়েছেন ক্রিস গ্রিন।

দেখে নিন দুই দলের প্রথম একাদশ :

ভারত : শিখর ধাওয়ান, শুভমান গিল, বিরাট কোহলি (অধিনায়ক), শ্রেয়াস আইয়ার, কে এল রাহুল (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরাহ, টি-নটরাজন।

অস্ট্রেলিয়া : অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), মার্নাস লাবুশেন, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মোয়েস হেনরিকস, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), ক্যামেরন গ্রিন, অ্যাস্টন আগার, শন অ্যাবট, অ্যাডাম জাম্পা, জশ হ্যাজেলউড।

Tags

Related Articles

Back to top button