নিউজরাজ্য

Weather Report: সপ্তাহের শুরুতেই পাল্টে গেল বাংলার আবহাওয়া, ঝমঝমিয়ে বৃষ্টি এইসব জেলায়

×
Advertisement

পৌষ মাসের শেষের পথে। তবে এই পৌষের শেষে ধীরে ধীরে বাংলাতে তাপমাত্রার পারদ বাড়তে চলেছে। আলিপুর আবহাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, গত রবিবার থেকে কমতে শুরু করেছে শীতের আমেজ। আর সেই সঙ্গে ধীরে ধীরে বাড়তে চলেছে তাপমাত্রা। এমন পরিস্থিতিতে আজ সোমবার থেকেই দক্ষিণবঙ্গে রয়েছে বৃষ্টির পূর্বাভাস।আর পশ্চিমী ঝঞ্ঝার রাজ্য জুড়ে শীতল বাতাস এবং পূবালী হাওয়ার গরম বাতাসের সংস্পর্শে মেঘ ও বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

Advertisement

আলিপুর হাওয়া অফিস এদিন সাফ জানাচ্ছে, আজ সোমবার থেকে আকাশ মেঘলা থাকবে। সোমবার থেকেই পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টি শুরু হবে। মঙ্গলবার থেকে কলকাতা সহ সাত জেলায় বিচ্ছিন্ন বৃষ্টির সম্ভাবনা আছে। আর এর ফলস্বরুপ বোঝা যাচ্ছে, এবার  পৌষ সংক্রান্তিতে বৃষ্টির আশঙ্কা। বৃষ্টি হবে কলকাতাতেও। এই পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে বুধবার থেকে শুক্রবারের মধ্যে মাঝারি বৃষ্টির সম্ভাবনা কলকাতা সহ রাজ্য জুড়ের নানা অংশে। কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ সহ শিলা বৃষ্টির সম্ভাবনাও রয়েছে।

শুধু দক্ষিণবঙ্গ নয়, এই পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে পার্বত্য এলাকায় শিলাবৃষ্টি কোথাও কোথাও তুষারপাতের সম্ভাবনা। সিকিম ও দার্জিলিংয়ের উঁচু এলাকায় প্রবল তুষারপাতের সম্ভাবনা আছে। সোমবার সকাল থেকে উত্তরের দার্জিলিং এবং কালিম্পংয়ে আজ সকাল থেকে প্রবল কুয়াশার প্রভাব আছে। এছাড়া সোমবার শহর কলকাতা সহ দক্ষিণের জেলাগুলোতে কুয়াশার মেঘ দেখা গেলেও বেলা বাড়তেই তাপমাত্রার পারদ চড়চড় করে বাড়বে।

Advertisement

আজকের দিনে তিলোত্তমা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে রাজ্যজুড়ে আবছা রোদ এবং রাতের দিকে আবছা আকাশ থাকার সম্ভাবনা রয়েছে। সকাল ও সন্ধ্যার দিকে হালকা শীতের আমেজ থাকলেও বেলা বাড়তেই শীত কিছুটা উধাও হয়ে যাবে। আগামী কাল রাজ্যে আরো ৫ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা বাড়তে পারে। এই মুহূর্তে রাজ্যে কোনোভাবে তাপমাত্রা কমার সম্ভাবনাই নেই।

Related Articles

Back to top button