×
জীবনযাপনসৌন্দর্য

Skin Care Tips: এই প্রাচীন ভেষজটি উজ্জ্বল ত্বক দেবে, এটি সকালে এবং সন্ধ্যায় প্রয়োগ করুন

Advertisement

প্রাকৃতিক ভেষজ সকলের গুন অনেক। আমরা আজকল আর্টিফিসিয়াল জিনিস ব্যাবহার করে সব আর্যুরবেদিক জিনিসের মর্ম ভুলে গিয়েছি। তেমনই চন্দন কাঠ আপনার ত্বকের সমস্ত সমস্যার নিখুঁত সমাধান করতে পারে। তেল নিঃসরণ, ত্বকের শুষ্কতা, ব্রণ, ডার্ক সার্কেল ইত্যাদি বিভিন্ন সমস্যায় এটি ব্যবহার করা হয়। এটি আপনাকে একটি উজ্জ্বল উজ্জ্বল ত্বক পেতে সাহায্য করে—সুতরাং, এখানে কিছু আশ্চর্যজনক স্যান্ডালউডফেস প্যাক রয়েছে যা আপনাকে অবশ্যই ব্যাবহার করতে হবে যাতে আপনার ত্বক উজ্জ্বল হয়।

Advertisement

আপনার ত্বক যদি শুষ্ক ; তাহলে এই ফেসপ্যাকটি ব্যবহার করে দেখুন যা ত্বকের প্রাকৃতিক pH মাত্রার ভারসাম্য বজায় রাখে। তিন চামচ চন্দন তেল এবং দুধের গুঁড়া এবং এক চামচ গোলাপ জল ব্যবহার করে একটি মসৃণ তৈরি করুন। এই পেস্টটি আপনার মুখে লাগান এবং প্রায় ১৫-২০ মিনিটের জন্য রেখে দিন এবং তারপর স্বাভাবিক জল দিয়ে ধুয়ে ফেলুন। চন্দনের তেল এবং দুধ আপনার ত্বককে প্রয়োজনীয় আর্দ্রতা দিয়ে পুষ্ট করবে এবং টোনার হিসেবে গোলাপজল কাজ করবে।হাইড্রেটেড এবং উজ্জ্বল ত্বক পেতে প্রতিদিন এই প্রতিকারটি অনুসরণ করুন

শীঘ্রই যদি কোনো কনের, ‘বিয়ের দিন’ ঘনিয়ে আসছে। চন্দন গুঁড়ো এবং গোলাপ জলের পেস্ট তৈরি করুন এবং বাড়িতে এই চিকিত্সা প্রয়োগ করুন। ঘুমানোর আগে চোখের নিচে লাগিয়ে সকালে ধুয়ে ফেলুন। দেখবেন ব্যাগী চোখ ও চোখের নিচের কালো দাগ ভ্যানিশ হয়ে গিয়েছে, ত্বকও জ্বলজ্বল করছে।

Advertisement

এটি ব্রণ এবং পিমপ্ল নিরাময়ের একটি খুব কার্যকর উপায়। আপনার যা দরকার তা হল একটি বড় চামচ, চন্দন গুঁড়া এবং হলুদ গুঁড়া এবং তিনটি বড় চামচ গোলাপ জল। এবার এই উপাদানগুলো ভালো করে মিশিয়ে একটি মসৃণ পেস্ট তৈরি করে মুখে লাগান। এই পেস্টটি লাগানোর ২০ মিনিট পরে ধুয়ে ফেলুন। এই প্যাকটি শুধুমাত্র আপনার মুখ থেকে বিদ্যমান ব্রণ এবং পিম্প্ল পরিষ্কার করে না, তবে ভবিষ্যতের কোনো মুখের একিরকম ব্যেধির প্রতিরোধ করে। উজ্জ্বল এবং দাগহীন ত্বক পেতে প্রতিদিন এই পেস্টটি লাগান।

Related Articles

Back to top button