টলিউডবিনোদনমিউজিক

Subhankar Banerjee: দু’টি টিকা নিয়েও কোভিডে প্রয়াত বাদক শিল্পী শুভঙ্কর বন্দ্যোপাধ্যায়



বিনোদন জগতে আবারো খারাপ খবর! করোনার কাছে ফের হার। দীর্ঘ দিনের লড়াইয়ে ইতি টানলেন বাংলার বিশিষ্ট ও জনপ্রিয় তবলিয়া পণ্ডিত শুভঙ্কর বন্দ্যোপাধ্যায়। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন তিনি। বুধবার কলকাতার ই এম বাইপাস সংলগ্ন একটি বেসরকারি হাসপাতােল দুপুর ১টা ১০ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে এই তবলাবাদকের বয়স হয়েছিল মাত্র ৫৪ বছর।ভ্যাকসিনের দুটো ডোজ থাকা সত্ত্বেও রেহাই মিলল পেলেননা এই তবলাদায়ক।

হাসপাতাল কর্তৃপক্ষ থেকে জানা গিয়েছে, পন্ডিত শুভঙ্কর বন্দোপাধ্যায়ের করোনা পরবর্তী শারীরিক জটিলতার কারণে প্রাণ হারান। কলকাতার বেসরকারী হাসপাতালে গত জুলাই মাস থেকে ভর্তি ছিলেন শুভঙ্কর। একমো সাপোর্টে রাখা হয়েছিল তাঁকে। কিন্তু শেষ রক্ষা হলনা। এই তবলাদায়কের প্রয়াণের খবর সামনে আসতে শোকস্তব্ধ বাংলার সংগীত মহল।সূত্রের খবর গত জুন মাস থেকে প্রথম করোনায় আক্রান্ত হয়েছিলেন। পন্ডিত শুভঙ্কর বন্দ্যোপাধ্যায় ভ্যাক্সিন করোনা আক্রান্ত হওয়ার আগে দুটি ডোজ সম্পন্ন করেছিলেন।

করোনা থেকে সুস্থ হলেও তাঁর শারীরিক অবস্থার মারাত্মক অবনতি হতে থাকে। এরপরই তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। প্রায় দু মাস ধরে চিকিৎসকরদের সমস্ত প্রচেষ্টা ব্যর্থ করে বুধবার না-ফেরার দেশে চলে গিয়েছিলেন তিনি। এই প্রজন্মের বাংলার তবলিয়াদের মধ্যে অন্যতম সেরা তবলিয়া ছিলেন পণ্ডিত শুভঙ্কর বন্দ্যোপাধ্যায়। দেশের নামী শিল্পীদের সাথে প্রায়ই শুভঙ্করকে এক মঞ্চে অনুষ্ঠান করতে দেখা গেছে।

দেশে-বিদেশে ছড়িয়ে রয়েছেন তাঁর অসংখ্য অনুরাগীর দল। এছাড়াও রয়েছেন তাঁর ছাত্ররা। এই শিল্পীর চিকিৎসার জন্য অনেক টাকা খরচ হয়। তাঁর চিকিৎসার জন্য একটি ত্রাণ তহবিলও তৈরি করেছিলেন ছাত্র-শ্রোতা-দর্শকেরা। প্রিয় গুরুজী চলে যাওয়াতে সকলে শোকস্তব্ধ। ‘গুরুজী’-র প্রতি তাঁরা শেষ শ্রদ্ধা জানিয়েছেন। জানা গিয়েছে, আজ নয় আগামিকাল সকাল সাড়ে আটটা নাগাদ তাঁর শেষযাত্রা শুরু হবে, শেষ সম্মান জানানোর জন্য রাজ্য সংগীত অ্যাকাডেমি প্রাঙ্গণে রাখা থাকবে এই তবলিয়ার শবদেহ। 

Related Articles

Back to top button