বলিউডবিনোদন

Sunny Leone: ‘তিন দিনের মধ্যে ভিডিয়ো সরান’, সানি লিওনকে ‘হুঙ্কার’ বিজেপি মন্ত্রীর

বিতর্ক কিছুতেই পিছু ছাড়ছেনা বলি অভিনেত্রী সানি লিওনের। এবার ধর্মীয় ভাবাবেগে আঘাত হানার অভিযোগ উঠল বলিউডের ‘বেবি ডল’-এর বিরুদ্ধে। সদ্যই মুক্তি পেয়েছে সানি লিওন ও গায়িকা কনিকা কাপুরের নতুন গান ‘মধুবন’। আর এই নতুন যত বিতর্ক সেইগানের দৃশ্যায়ন নিয়েই। যৌন আবেদনময়ী ভঙ্গিতে এই গানেও ঝড় তুলেছেন বলিউডের বেবি ডল। সানির এই গানের লিরিকস নিয়েই যত সমস্যা!

‘মধুবন মে রাধিকা নাচে’, গানের কথার সঙ্গে মিউজিক ভিডিয়োর দৃশ্যায়ন, সানির পোশাক- সব নিয়েই সমস্যা একদল নীতি পুলিশের। নেটিজেনদের একটা বড় অংশের। শুরু থেকেই এই মিউজিক ভিডি নিয়ে আপত্তি জানাচ্ছিলেন তাঁরা। পরোক্ষভাবে এই গান হিন্দু ধর্মীয় ভাবাগেবে বেশ আঘাত এনেছে এমন অভিযোগ এনেছেন উত্তরপ্রদেশের পুরোহিতদের। এবার এই গোটা বিতর্ক নিয়ে নতুন মোড় নিলেন মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্রর মন্তব্যের জেরে। সম্প্রতি বিজেপি মন্ত্রী স্পষ্ট করে জানান, আগামী তিন দিনের মধ্যে ইউটিউব থেকে সানির এই নতুন নাচের ভিডিও তুলে নিতে হবে। নচেৎ এই গানের বিরুদ্ধে কড়া আইনি পদক্ষেপ নেবেন তিনি।

সম্প্রতক নরোত্তম মিশ্র প্রকাশ্যে বলেছেন, অল্প খোলামেলা পোশাকে সানির এই আইটেম গানে সশ্রী রাধিকার সংস্কৃতিকে ছোট করেছে। এরপরই বড় সিদ্ধান্ত নিয়ে ফেলল এই গানের নির্মাতারা। মিউজিক লেবেল সারেগামাপা-র তরফে স্পষ্টভাবে জানিয়ে দেওয়া হয়েছে এই গানের কথা নাকি পরিবর্তন করা হবে। সংবাদ সংস্থা পিটিআই-কে দেওয়া সাক্ষাৎকারে মিউজিক লেবেল জানায়, ‘দর্শকদের তরফে মেলা প্রতিক্রিয়া এবং সবার ভাবাবেগের কথায় মাথায় রেখে আমরা এই গানের কথায় পরিবর্তন আনব এবং অবশ্যই গানের নামও বদলে দেওয়া হবে’। এদিন আরও বলা হয়, ‘বিতর্কিত গানের বদলে নতুন গানটা সব প্ল্যাটফর্মেই আগামি তিন দিনের মধ্যেই নিয়ে হাজির করব আমরা’।

শুধু এই নয় এর আগে ডিজাইনার সব্যসাচী মুখোপাধ্যায়কে নিয়ে এক বিতর্কিত মঙ্গলসূত্রের বিজ্ঞাপন তুলে নিতে ‘বাধ্য’ করেছিলেন নরোত্তম মিশ্র। এবার সানি লিওনের নতুন গান নিয়ে তাঁর বক্তব্যের কয়েকঘন্টার মধ্যেই এত বড সিদ্ধান্ত জানিয়ে দিলেন। মিউজিক ডিরেক্টর লেবেল এদিন জানালেন, সবার ভাবাবেগের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে কোনো মন্ত্রীর কোনও চাপে নয় তা জানিয়েছে সারেগামাপা। 

মধ্যপ্রদেশের মন্ত্রী এক সংবাদমাধ্যমকে জানান, ‘কিছু বিধর্মী মানুষ আছেন যাঁরা নিয়মিত হিন্দু ধর্মের অপমান করে চলেছেন। এই ভিডিও মধুবনে রাধিকা নাচেও তেমনই একটা প্রয়াস। আমি সানি লিওনজি, শারিব-তোশিজি-কে সচেতন করছি যে আপনারা বুঝে যান। আপনারা যদি এই গান তিন দিনের মধ্যে না সরান এবং ক্ষমা না চান তবে এই নিয়ে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে’। এই গানটি রিক্রিয়েট করেছেন শারিব-তোশি আর এই গান ‘মধুবন মে রাধিকা নাচে’ গেয়েছে কনিকা কাপুর। ১৯৬০ সালে মুক্তি পাওয়া ‘কোহিনূর’ ছবির গানের রিমেক এটি, আগে এই গানটি গেয়েছিলেন মহম্মদ রফি।

গান জুড়ে স্বল্প বসনা সানিকে দেখে শুরু থেকেই চোখ কপালে উঠেছে সকল নেটিজেনদের। অভিনেত্রীর থাই স্লিট পোশাক, উন্মুক্ত বক্ষযুগল নিয়ে এই গানে নাচ মোটেই ভালো চোখে দেখেননি নীতিপুলিশের একটা বড় অংশ। তবে অনেকের এই নাচ বেশ পছন্দ হয়েছে। শুধু নরোত্তম মিশ্রই নন, অখিল ভারতীয় তীর্থ পুরোহিত মহাসভার জাকীয় অধ্যক্ষ মহেশ পাঠকও জানান, এই ভিডিয়ো ‘ব্রজভূমির সম্মানহানি করেছে’। 

Related Articles

Back to top button