নিউজরাজ্য

পুজোর মধ্যেই ২৪ হাজারের বেশি শিক্ষক নিয়োগ, ঘোষণা মমতার

মমতা সরাসরি জানিয়ে দিয়েছেন এবারে শুধুমাত্র মেধার উপরে নির্ভর করে শিক্ষক নিয়োগ হবে প্রাথমিক এবং উচ্চ প্রাথমিকে



এই বছর পুজোর মধ্যেই ২৪ হাজারের বেশি শিক্ষক নিয়োগ করতে চলেছে রাজ্য। সোমবার নবান্ন থেকে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার সাথে সাথেই মমতা জানিয়ে দিলেন পুজোর পর আগামি এক বছর মার্চ মাসের মধ্যে আরো সাড়ে ৭ হাজার শিক্ষক নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার।

১৪ হাজার উচ্চ প্রাথমিক এবং ১০ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার। মমতা জানিয়ে দিয়েছেন, শুধুমাত্র মেধার উপরে নির্ভর করে এবারে শিক্ষক নিয়োগ হবে কোন রকম লবি বাজি চলবে না। শনিবার রাতে একটি বিজ্ঞপ্তি জারি করেও স্কুল সার্ভিস কমিশনের পক্ষ থেকে ইতিমধ্যেই উচ্চ প্রাথমিকে নিয়োগ এর নোটিশ জারি করা হয়েছে।

তারপরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আজকের বিবৃতি যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন সংশ্লিষ্ট মহল। যদিও এর আগে বহুবার শিক্ষক নিয়োগ নিয়ে বেনিয়মের অভিযোগ উঠেছিল রাজ্য সরকারের বিরুদ্ধে। একাধিকবার দুর্নীতির অভিযোগ উঠেছিল। সেই পরিপ্রেক্ষিতেই মুখ্যমন্ত্রী আজকের ঘোষণা করে দিয়েছেন শুধুমাত্র মেধার উপরে এবারের শিক্ষক নিয়োগ হবে। মমতার ঘোষণা যদি সত্যি হয়, তাহলে আগামী পুজোর আগে মোট ২৪ হাজার জন শিক্ষক নিয়োগ হবে। তার পরেও আগামী মার্চ মাসের মধ্যে প্রাথমিক পদে শিক্ষক নিয়োগ হবে সাড়ে ৭ হাজার।

তবে উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হলেও প্রাথমিক নিয়ে কোনোরকম ঘোষণা করা হয়নি শনিবারের বিজ্ঞপ্তিতে। তার সাথে সাথেই স্কুল সার্ভিস কমিশন সেই নোটিশে জানায়নি কতগুলি শূন্য পদে নিয়োগ হবে। এর ফলে সকলের মধ্যে একটা ধোঁয়াশা তৈরি হয়েছিল। সেই ধোঁয়াশা কাটানোর জন্যই মুখ্যমন্ত্রী আজকে বিবৃতি রেখে সকলকে পুরো বিষয়টি পরিষ্কার করে বুঝিয়ে দিলেন।

Related Articles

Back to top button