জীবনযাপন

Skin Care Tips: ঘরেই বানিয়ে ফেলুন এই ফেসপ্যাক, ৪০ বছর বয়সের পরও দেখাবে তরুণ

Advertisement

Advertisement

সুন্দর দেখতে হওয়া সকলের মনের এক অপূরণীয় ইচ্ছে। যদিও আপনি সুন্দরী হয়ে থাকেন, কিন্তু বয়স আপনার সুন্দর্য্য কেরে নিচ্ছে বা নিতে পরে। বেশিরভাগ মহিলাই তারুণ্য এবং উজ্জ্বল ত্বকের সন্ধান করেন। কিন্তু বয়স বাড়ার সঙ্গে সঙ্গে মুখে বলি রেখার সমস্যা দেখা দেয়। অন্যদিকে, আপনার বয়স 40-এর বেশি হলে ত্বক ঝুলে যাওয়ার সমস্যাও দেখা যায়। এ ছাড়া ত্বকের শুষ্কতা, ফাইন লাইন, বলিরেখা এবং নিস্তেজ হওয়ার মতো সমস্যা আসতে শুরু করে। এমন পরিস্থিতিতে ত্বককে সুন্দর ও তরুণ দেখাতে কিছু ঘরোয়া উপায় অবলম্বন করতে পারেন। তাই আজকে আমরা এমন ফেইভ প্যাকের সন্ধান নিয়ে এসেছি যা আপনার ত্বককে টানটান করতে সাহায্য করবে। আসুন আমরা এখানে আপনাকে বলি যে কোন উপায়ে আপনি আপনার ত্বককে টানটান করে তুলতে পারেন। ফেসপ্যাক তৈরির উপকরণ- অর্ধেক কলা, একটি ডিম, 4 টেবিল চামচ ওটস, এক চামচ গোলাপ জল, 2 চামচ মধু।

Advertisement

ফেসপ্যাক তৈরির পদ্ধতি- মিক্সার গ্রাইন্ডারে কলার পোস্ট তৈরি করুন। ডিমের সাদা অংশ, ওটস, কাঁচা মধু এবং সবশেষে গোলাপ জল যোগ করুন। এবার একটি মসৃণ প্যাক তৈরি করুন। আপনার আঙ্গুল ব্যবহার করে আপনার আগে থেকে পরিষ্কার করে রাখা মুখে মাস্কটি প্রয়োগ করুন। আপনি চাইলে মাস্ক লাগানোর আগে আপনার মুখ এক্সফোলিয়েট করতে পারেন। এটি মাস্কটিকে আরও কার্যকর করে তুলবে। মাস্কটি অর্ধেক শুকানো পর্যন্ত রেখে দিন। এর পর মুখ ভালো করে ধুয়ে শুকিয়ে নিন এবং অ্যান্টি-এজিং সিরাম লাগান।

Advertisement

ফেস মাস্কের উপকারিতা- ভিটামিন-সি এবং ই সমৃদ্ধ কলা ত্বক পরিষ্কার করে। একই সময়ে, ভিটামিন সি আপনার ত্বকে কোলাজেনের মাত্রা পুনরুদ্ধার করতেও সাহায্য করে। অন্যদিকে, ওটস আপনার ত্বক থেকে তেল এবং ময়লা দূর করে। এটি আপনার ত্বকে একটি প্রাকৃতিক আভা নিয়ে আসে। তার সাথে উপরে বলা বিভিন্ন সমস্যার সমাধান করে আপনাকে তরুণীর মতন ত্বকের উপহার দেবে।

Advertisement

এই তথ্যের উপকারিতার অনপকারিতার জন্যে আমাদের কোনো দায়ভার নেই। এইটি শুধুমাত্র পরামর্শ হিসাবে নিন। এই ধরনের কোনো চিকিৎসা/ঔষধ/উপকরন অনুসরণ করার আগে একজন ডাক্তারের সাথে পরামর্শ করুন।