×
সৌন্দর্যজীবনযাপন

Skin Care Tips: এই উপকরণটি মুখের দাগ ও কালো ছোপ দূর করবে, মুখ দাগহীন ও চকচকে হবে

Advertisement

গ্রীষ্ম কালে সূর্যের উত্তাপ খুব প্রখর থাকে এবং, সূর্যের আলোতে ত্বক নষ্ট হয়ে যায়, যার ফলে তান্নিং এবং ডার্ক সার্কেলের সমস্যা হতে পারে। কিন্তু আপনি কি জানেন শুধুমাত্র অ্যালোভেরার ব্যবহারেই উভয় সমস্যারই চিকিৎসা করা যায়। অ্যালোভেরার ব্যবহার ব্যয়বহুল বিউটি প্রোডাক্টের চেয়ে বেশি উপকারী এবং মুখকে দাগহীন এবং উজ্জ্বল চেহারা দেয়। চলুন জেনে নিই কিভাবে ঘৃতকুমারী ব্যবহার করে কালো দাগ দূর করতে পারেন।

Advertisement

অ্যালোভেরার উপকারিতা: ডার্ক সার্কেল এবং রিংকেলস দূর করতে অ্যালোভেরার ব্যবহার

১) ত্বক আঁটসাঁট করতে:
ত্বক আলগা হতে শুরু করলে মুখ ও ত্বকে সূক্ষ্ম রেখা দেখা দিতে শুরু করে। কিন্তু রাতে অ্যালোভেরা জেল দিয়ে ম্যাসাজ করলে ত্বক টানটান হবে এবং ফাইন লাইন কমে যাবে। সেই সঙ্গে ত্বকও হয়ে উঠবে কোমল ও উজ্জ্বল।

Advertisement

২) কম বয়সে ত্বককে বৃদ্ধ হওয়া থেকে বাঁচাতে:
যদি অল্প বয়সেই আপনার মুখে বলিরেখা বা রিংকেলস দেখা দিতে শুরু করে, তাহলে আপনি অ্যালোভেরা দিয়ে অ্যান্টি-এজিং মাস্ক তৈরি করতে পারেন। অ্যালোভেরা জেলে উপস্থিত ভিটামিন-ই এবং ভিটামিন-সি ত্বকের কোলাজেন বাড়াতে সাহায্য করে। যা ত্বককে করে তোলে তরুণ। ১ চা চামচ অ্যালোভেরা জেল, ১ চা চামচ মধু এবং ১ চা চামচ গোলাপ জল মিশিয়ে পেস্ট তৈরি করুন। এই পেস্টটি মুখে এবং ঘাড়ে লাগিয়ে ২০ মিনিট রেখে দিন। অ্যালোভেরা মাস্ক শুকানোর পর হালকা গরম জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

৩) ডার্ক সার্কেল দূর করতে:
এছাড়াও আপনি অ্যালোভেরা জেলের সাহায্যে ডার্ক সার্কেল দূর করতে পারেন। এ জন্য রাতে ঘুমানোর আগে ডার্ক সার্কেলে অ্যালোভেরা জেল লাগাতে হবে। পরদিন সকালে পরিষ্কার জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এটি মুখের ফোলাভাব, চোখের ব্যাগ এবং রিংকেলস কমিয়ে দেবে।

Related Articles

Back to top button