×
বলিউডবিনোদন

‘শুন রাহা হ্যায় না তু…রো রাহি হুঁ ম্যায়’, লতা দিদির জন্য আবেগপ্রবণ পোস্ট শ্রেয়া ঘোষালের

Advertisement

রবিবার সকালে সকলকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে গিয়েছেন সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকর। সঙ্গীত জগৎ হারিয়েছে তাদের অভিভাবককে। এত বড় শিল্পী হয়েও তিনি ভীষণভাবে সাধারণ ছিলেন। শেষমুহূর্ত পর্যন্ত তার মুখে লেগেছিল সেই চিরপরিচিত হাসি। গত প্রায় একমাস ধরে মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। তবে শেষপর্যন্ত শেষরক্ষা হয়নি।

Advertisement

করোনার পাশাপাশি নিউমোনিয়ার সঙ্গে লড়ছিলেন তিনি। শনিবার রাত থেকে পুনরায় তার অবস্থার অবনতি ঘটতে থাকে। শনিবার দিদির সঙ্গে দেখা করতে গিয়েছিলেন আশা ভোঁসলে। তবে রবিবার সকালেই প্রায়াত হন এই কিংবদন্তি গায়িকা। তার মৃত্যুতে শোকোস্তব্ধ গোটা ভারত। ভারতের পাশাপাশি ভারতের বাইরের মানুষজনও শোক বার্তা পাঠিয়েছেন সুরসম্রাজ্ঞীর প্রয়াণে। শ্রেয়া ঘোষালও তার ব্যতিক্রমী নন।

Advertisement

সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকরকে মায়ের চোখে দেখতেন তিনি। এমনকি মা বলেই সম্বোধন করতেন তাকে। একজন সঙ্গীত শিল্পী হিসেবে নিজের মাকে হারালেন শ্রেয়া ঘোষাল। তার জীবনের সাথে ওতপ্রোতভাবে জড়িত লতা মঙ্গেসকর। তাই তার প্রয়াণে রীতিমতো শোকোস্তব্ধ তিনি। সম্প্রতি নিজের সোশ্যাল মিডিয়ার পাতায় একটি আবেগঘন পোস্ট শেয়ার করেছেন অভিনেত্রী। গোটা ভারতবর্ষের মতো তিনিও চোখের জলে বিদায় দিয়েছেন তার মাকে।

কথায় কথায় স্মৃতিচারণ করেছেন তিনি। তিনি জানিয়েছেন ছোট থেকে যতক্ষণ না ঠিকভাবে গাইতে পারতেন ততক্ষণ তিনি গেয়ে যেতেন। যতক্ষণ না ঠিক ঠিক সুরে লাগাতে পারতেন ততক্ষণ তার মা বারবার তাকে লতা মঙ্গেসকরের রেকর্ড শোনাতেন। আর এভাবেই সুরসম্রাজ্ঞী তার অজান্তেই তার শিক্ষাগুরু হয়ে উঠেছিলেন। এমনকি তিনি রিয়্যালিটি শোতে সুযোগ পেয়েছিলেন তার গাওয়া গান গেয়েই। সম্প্রতি পুরানো স্মৃতিচারণ করে একটি আবেগঘন পোস্ট শেয়ার করেছেন গায়িকা। সম্প্রতি তার সেই পোস্ট রীতিমতো ভাইরাল হয়েছে নেটিজেনদের মাঝে। বলাই বাহুল্য, শুধু গায়িকা নয় গোটা বিশ্বের বহু মানুষ আজ সুরসম্রাজ্ঞীর প্রয়াণে রীতিমতো শোকাহত।

Related Articles

Back to top button