খেলাক্রিকেট

Rahul Dravid: চাঁদের চেয়ে সুন্দরী রাহুল দ্রাবিড়ের জীবনসঙ্গিনী, হার মানবে বলিউড অভিনেত্রী ক্যাটরিনাও

রাহুল এবং বিজয়া দুজনেই অতি সাধারণ ভাবে জীবন যাপন করতে পছন্দ করেন। ২০০৩ সালে রাহুল এবং বিজয়া বিবাহ বন্ধনে আবদ্ধ হন।

×
Advertisement

বাংলাদেশ সফর শেষে এই মুহূর্তে ভারতীয় দল শ্রীলংকার সফল করার উদ্দেশ্যে প্রস্তুতি শুরু করেছে। বছরের প্রথমেই শ্রীলঙ্কানদের বিপক্ষে ওডিআই এবং টি-টোয়েন্টি সিরিজ টিম ইন্ডিয়া। আপনাদের জানিয়ে রাখি, এই সিরিজ থেকে ইতিমধ্যে ছুটি চেয়ে নিয়েছেন ভারতের ওপেনিং ব্যাটসম্যান তথা সহ অধিনায়ক কে এল রাহুল। এদিকে রবি শাস্ত্রীর পরবর্তীতে ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের অধীনে ভারতীয় দলের পারফরমেন্স নিয়ে ইতিমধ্যে প্রশ্ন তুলেছেন ক্রিকেটপ্রেমীরা। তবে সম্প্রতি রাহুল দ্রাবিড় সংবাদ শিরোনামে রয়েছেন তার কার্যক্ষমতার জন্য নয় বরং তার সুন্দরী স্ত্রী-র জন্য।

Advertisement

আপনাদের জানিয়ে রাখি, রাহুল দ্রাবিড়ের স্ত্রী চাঁদের চেয়েও সুন্দরী, সৌন্দর্যে তিনি ক্যাটরিনাকেও পিছনে ফেলেছেন। আজ আমরা আপনাকে ‘ডাউন টু আর্থ’ ক্রিকেটারের সাথে পরিচয় করিয়ে দিই যিনি একজন বিখ্যাত সেলিব্রিটিকে জীবনসঙ্গী হিসেবে বেছে না নিয়ে খুব সাধারণ একটি মেয়েকে জীবনসঙ্গিনী হিসাবে বেছে নিয়েছেন।

Advertisement

আপনাকে জানিয়ে রাখি যে, রাহুল এবং বিজয়া দুজনেই অতি সাধারণ ভাবে জীবন যাপন করতে পছন্দ করেন। ২০০৩ সালে রাহুল এবং বিজয়া বিবাহ বন্ধনে আবদ্ধ হন। আপনাদের জানিয়ে রাখি, রাহুল ইন্দোরে জন্মগ্রহণ করলেও রাহুল বেশির ভাগ সময় কাটিয়েছেন বেঙ্গালুরুতে। অন্যদিকে তার স্ত্রী বিজয়া নাগপুরে বাসিন্দা। বিজয়ার বাবা কর্ম সূত্রে বেঙ্গালুরুতে পোস্টিং ছিলেন, তখন দুজনের মধ্যে সম্পর্ক গড়ে ওঠে। ধীরে ধীরে ভালো বন্ধুত্ব এবং পরবর্তীতে বিয়ে করার সিদ্ধান্ত নেন এই জুটি। আপনাদের জানিয়ে রাখি, সেই সময় রাহুল দ্রাবিড়ের স্ত্রী বিজয়া ডক্টরেট পড়াশোনা করছিলেন।

উল্লেখ্য, রাহুল কখনো তার স্ত্রী বিজয়ীকে থামাননি এবং তাকে তার স্বপ্ন পূরণের সম্পূর্ণ স্বাধীনতা দিয়েছেন। তবে বিজয়া নিজের ইচ্ছায় রাহুলের ক্যারিয়ারের জন্য নিজের ক্যারিয়ারে বিরাট ত্যাগ স্বীকার করেছেন। তিনি ডাক্তারের প্রফেশন ছেড়ে গৃহিণী হিসেবে দায়িত্ব পালন করছেন। বিজয়া চেয়েছিলেন যে, তার ঘর এবং সন্তানের টেনশন ছেড়ে শুধুমাত্র ক্রিকেট ক্যারিয়ারে যেন মনোযোগ দিতে পারেন রাহুল। এক কথায়, রাহুলের সাফল্যের পিছনে তাঁর স্ত্রী বিজয়ার বিরাট বলিদান রয়েছে।

Related Articles

Back to top button