×
জ্যোতিষ

Vastu Tips: তুলসীর সঙ্গে এই ৩টি গাছ লাগালে বদলে যাবে ভাগ্য, নেতিবাচক শক্তি দূরে থাকবে বাড়ি থেকে

Advertisement

তুলসী দেবীর আমাদের হিন্দু ধর্মে বিশেষ স্থান আসে। এই দেবী বিষ্ণুর অনুরাগী ও লক্ষী দেবীর ওপর রূপ। কিন্তু এটি এমন একটি উদ্ভিদ যাকে আমরা শুধু পূজাই করি না, এর ঔষধি উপকারিতাও গ্রহণ করি। এর পূজা করলে মনে শান্তি পাওয়া যায় এবং এটি খেলে স্বাস্থ্যের উন্নতি হয়। তবে এর বাইরেও অনেক গাছ রয়েছে যা লাগিয়ে ঘরের সুখ শান্তি বাড়ানো যায়। এই গাছগুলো শুধু আপনার ঘরের নেতিবাচক শক্তিকে দূরে রাখতেই কাজ করবে না, পিতৃদোষও দূর করবে। তাই আসুন জানা যাক এর বিষয়ে:-

Advertisement

১) শামি গাছ:-
এই গাছটি শনিদেবের খুব প্রিয়, এমন অবস্থায় তুলসীর সঙ্গে এই গাছটি লাগালে শনিদেব এবং দেবী লক্ষ্মীর আশীর্বাদ বজায় থাকবে। উঠানে বা বাড়ির প্রধান প্রবেশদ্বারে রাখলে বেশি উপকার হয়। এছাড়া ভগবান শিবও শমী গাছ পছন্দ করেন, তাই এই গাছ বাড়িতে থাকলে তার কৃপা দৃষ্টিও থাকবে আপনার ওপর।

২) কালো ধত্রা গাছ:-

Advertisement

বাড়িতে কালো ধত্রার গাছ লাগালেও শিবের কৃপা বজায় থাকবে। এই বাস্তু উদ্ভিদে স্বয়ং ভগবান শিব বাস করেন। এমন অবস্থায় তুলসী গাছের সাথে লাগালে এর ফল দ্বিগুণ হয়ে যায়। আমরা আপনাকে বলি যে কালো ধত্রা অবশ্যই বাবা ভোলে নাথের পূজায় ব্যবহৃত হয়।

৩) কলা গাছ:-
বৃহস্পতিবার কলা গাছের বিশেষ পূজা করা হয়। এটি একটি ধর্মীয় বিশ্বাস যে ভগবান বিষ্ণু কলা গাছে বাস করেন। এমন অবস্থায় তুলসীর সাথে এই গাছটি বাড়িতে লাগালে ঘরে সুখ-শান্তি থাকবে এবং ভগবান বিষ্ণুর কৃপাও থাকবে। একটা কথা মনে রাখবেন কলা গাছ দক্ষিণ দিকে লাগাবেন না। এটা বিশ্বাস করা হয় যে দক্ষিণ দিকে কলা লাগালে অর্থনৈতিক অবস্থা খারাপ হতে পারে। এই গাছগুলি রোপণ করলে শুধু নেতিবাচক শক্তির থেকে মুক্তি পাওয়া যায় না এটি আমদের পিতৃ দোষও দূর করতে সক্ষম। জিবনে সুখ ও সমৃদ্ধি চাই এই ৩টি গাছ অবশ্যই আপনার বাড়িতে রোপণ করুন ও যত্ন সহকারে বড়ো করুন।

এখানে প্রদত্ত তথ্য শুধুমাত্র অনুমান এবং অন্য তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা জরুরী যে ভারত বার্তা যে কোনো ধরনের বিশ্বাস, তথ্যকে সমর্থন করে না। কোন তথ্য বা অনুমান প্রয়োগ করার আগে সংশ্লিষ্ট বিশেষজ্ঞের সাথে পরামর্শ করুন।

Related Articles

Back to top button