টেক বার্তা

Activa এর থেকে সস্তা, রাস্তায় চললে লোকে তাকিয়ে থাকবে, জানুন গাড়ির দাম

এই দেশীয় প্রযুক্তি নির্মিত স্কুটার বিদেশের একাধিক স্কুটারকে এই মুহূর্তে টক্কর দিচ্ছে

×
Advertisement

ভারতে ইলেকট্রিক স্কুটারের ক্রেজ আজকাল দিন প্রতিদিন বাড়ছে। কিন্তু, ভারতে যে সমস্য ইলেকট্রিক স্কুটার রয়েছে, সেগুলির দাম একেবারে আকাশছোঁয়া। বাজারে বেশিরভাগ স্কুটারের দাম প্রায় ১ লাখ টাকা বা তারও বেশি। কিন্তু, এখানে আমরা আপনাকে এমন একটি স্কুটার সম্পর্কে বলছি, যার দাম শুরু হচ্ছে মাত্র ৬৯,৯৯৯ টাকা থেকে। ২৪০ কিমি রেঞ্জ বিশিষ্ট এই স্কুটারের দাম এবং অন্যান্য বৈশিষ্ট্য বেশ আকর্ষণীয়। এই স্কুটারটির নাম iVoomi 51, যা ভারতীয় ইলেকট্রিক টু-হুইলার নির্মাতা প্রতিষ্ঠান iVoomi Energy তৈরি করেছে।

Advertisements
Advertisement

Ivoomi Energy-এর ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুযায়ী, এই ইলেকট্রিক স্কুটারটির রেঞ্জ ২৪০ কিমি। এর সর্বোচ্চ গতি ঘণ্টায় ৫৭ কিলোমিটার। এটিতে রিপ্লেসেবল ব্যাটারির বৈশিষ্ট্যও রয়েছে, যা মাত্র ২ ঘন্টায় শূন্য থেকে ৫০ শতাংশ পর্যন্ত চার্জ করা যায়। এটি ৪ ঘন্টার মধ্যে ০ থেকে ৮০ শতাংশ পর্যন্ত চার্জ করা যাবে এবং এই ব্যাটারি ৫ ঘন্টার মধ্যে সম্পূর্ণ চার্জ হয়ে যাবে। ৮০ শতাংশ পর্যন্ত এই ব্যাটারি চার্জ হবে কোম্পানি নির্মিত হুপিং চার্জ সিস্টেমে। এর পরে সাধারণ ভাবে ব্যাটারি চার্জ করা হবে। এছাড়াও, কোম্পানিটি তার ব্যাটারির উপরে ৩ বছরের ওয়ারেন্টিও অফার করে।

Advertisements

এছাড়াও এই স্কুটারের সাথে আপনি ফাইন্যান্সিয়াল অ্যাসিস্ট্যান্স পেয়ে যাচ্ছেন। ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুসারে, সংস্থাটি এর জন্য আইসিআইসিআই ব্যাঙ্ক, বাজাজ ফিনসার্ভ এবং এলএন্ডটি ফাইন্যান্সের সাথে অংশীদারিত্ব করেছে। স্কুটারটিতে তিনটি রাইডিং মোড রয়েছে – ইকো, রাইডার এবং স্পোর্ট। এই নতুন স্কুটার পিকক ব্লু, নাইট মেরুন এবং ডাস্কি ব্ল্যাক রঙে কেনা যাবে। এই স্কুটারে একটি জিপিএস ট্র্যাকার এবং মনিটরিং সিস্টেমের সাথে একটি ‘ফাইন্ড মাই রাইড’ বৈশিষ্ট্যও রয়েছে।

Advertisements
Advertisement

iVoomi Energy এই স্কুটারটিকে S180, S1 100, S1 240 সহ চারটি ভেরিয়েন্টে উপলব্ধ। এর মধ্যে, শীর্ষ ভেরিয়েন্টে ২৪০ কিলোমিটারের রেঞ্জ পাওয়া যায়। iVoomi S1 240 ইলেকট্রিক স্কুটার হল এই স্কুটারের টপ মডেল। এই মডেলে একটি ৪.২ kWh টুইন ব্যাটারি প্যাক এবং অতিরিক্ত টর্ক সহ একটি ২.৫ KW মোটর রয়েছে। তাই সাশ্রয়ী হবার পাশাপাশি এই ইলেকট্রিক স্কুটারের ফিচারও বেশ আকর্ষণীয় বলা চলে। তাই যদি এই বছর আপনার ইলেকট্রিক স্কুটার কেনার পরিকল্পনা থাকে, তাহলে এই দেশীয় প্রযুক্তিতে নির্মিত সস্তা ইলেকট্রিক স্কুটারটি আপনি কিনতেই পারেন।

Related Articles

Back to top button