বলিউডবিনোদন

৩ বার বিয়ে ৩ বার বিবাহবিচ্ছেদ, প্রথমবার বিবাহ নিয়ে মুখ খুললেন শাহিদ কাপুরের মা নীলিমা

তিনি বললেন, প্রথম বিবাহ বিচ্ছেদ মেনে নেওয়া তার কাছে খুবই কষ্টের ছিল, কারণ এরকম কারো জিবনে হতে পারে তিনি সেটা প্রথমবার অনুভব করছিলেন।

×
Advertisement

কারো জীবন কখনোই কিন্তু সমান গতিতে চলবে এরকম বলা যায়না। যেকোনো সময় যেকোনো মুহূর্তে আপনার ধারনার বিপরীত কিছু হতে পারে। এই সেরকমটাই হয়েছিল জনপ্রিয় বলিউড তারকা শাহিদ কাপুরের মা নীলিমা আযমের সাথে। প্রথম থেকেই একজন দুর্দান্ত ডান্সার হিসেবে নিজের পরিচিতি বানিয়েছিলেন নীলিমা। সেই সময়কার সবথেকে দামি ডান্সার ছিলেন তিনি। কিন্তু তারপরে ১৯৭৯ সালে বিয়ে হয় পঙ্কজ কাপুর এর সাথে নীলিমার। তারপর, ১৯৮১ সালে জন্ম শাহিদ কাপুরের।

Advertisement

কিন্তু শাহিদ কাপুরের জন্মের মাত্র তিন বছরের মধ্যেই পঙ্কজ এবং নীলিমার ডিভোর্স হয়ে যায়। পঙ্কজ সেই সম্পর্ক থেকে বেরিয়ে এসেছিলেন এবং তারপরে বিয়ে করেছিলেন অভিনেত্রী সুপ্রিয়া পাঠক কে। নীলিমা বলেছিলেন, এই ঘটনাটি ছিল তার জন্য দুঃখ, কষ্ট, যন্ত্রণা, অবজ্ঞা, দুশ্চিন্তা এবং ভয় এর একটা সংমিশ্রিত রূপ যা তিনি প্রথমবার লক্ষ্য করেছিলেন। তার সব সময় মনে হচ্ছিল আবার তিনি তার বাবা মায়ের সঙ্গে থাকবেন। যদিও তিনি তার নিজের জীবনকে নিজের মত করে বাঁচতে চেয়েছিলেন কিন্তু তবুও এইভাবে একেবারেই নয়। পাশাপাশি জীবনে এরকম কিছু হতে পারে সেটাও কিন্তু নীলিমা প্রথমবার দেখছিলেন। তাই এই ব্যাপারটা তার কাছে মেনে নেওয়া অত্যন্ত কষ্টের ছিল।

তারপর ১৯৯০ সালে তিনি বিয়ে করেন রাজেশ খত্বরকে। তাদের দুজনের ছেলে ঈশান খট্টর এখন বলিউডের একজন উঠতি তারকা। ইতিমধ্যেই বেশ কিছু মুভিতে অভিনয় করে তিনি সমালোচকদের প্রশংসা কুড়িয়েছেন। কিন্তু ২০০১ সালে আবার নীলিমার বিবাহ বিচ্ছেদ হয় রাজেশ এর সাথে। তারপর ২০০৪ সালে তিনি বিয়ে করেন শাস্ত্রীয় সঙ্গীত শিল্পী রাজা আলি খানকে। যদিও মাত্র ৫ বছরের মাথায় সেই বিয়েও বিচ্ছেদ হয় নীলিমার। এইভাবেই ৩ বার বিয়ে আবার ৩ বার বিবাহ বিচ্ছেদের মধ্যে দিয়ে জর্জরিত নীলিমার জীবন। শেষবার তাকে দেখা গেছিল নেটফ্লিক্স এর ছবি ডলি কিটি অউর ওহ চমকতে সিতারে তে অভিনয় করতে।

Advertisement

Related Articles

Back to top button