×
জীবনযাপনসৌন্দর্য

Night Skin Care: ফর্সা ত্বকে পেতে মুখে লাগান এই ঘরোয়া জিনিস, ভরে উঠে দেখবেন ম্যাজিক

Advertisement

যদি আপনার মুখের আলো ম্লান হতে শুরু করে এবং ত্বকের স্বর চাপা পড়তে শুরু করে, তাহলে আতঙ্কিত হওয়ার কিছু নেই। রাতে ঘুমানোর আগে দুধ বা চাল ব্যবহার করে মুখের বর্ণ ফর্সা করতে পারেন। এই রাত্রিকালীন ত্বকের যত্নের টিপস ত্বককে পুষ্ট করে এবং এটিকে একটি প্রাকৃতিক আভা প্রদান করে। আসুন জেনে নিই কিভাবে দুধ, ছালের মতো জিনিস দিয়ে রাতারাতি মুখের স্বর পরিবর্তন করা যায়।

Advertisement

মুখ টন ফর্সা করতে চাইলে রাতে ঘুমানোর আগে মুখে লাগান এই ঘরোয়া জিনিসগুলো।

১)দুধ:- দুধ ত্বকের জন্য খুবই স্বাস্থ্যকর একটি জিনিস। প্রতিদিন ঘুমানোর আগে মুখে দুধ লাগালে ত্বকে স্বাভাবিক উজ্জ্বলতা আসে। এর জন্য আপনাকে যা করতে হবে তা হল কাঁচা দুধে তুলা ভিজিয়ে পুরো মুখে ও ঘাড়ে লাগান। সারারাত মুখে লাগিয়ে রেখে সকালে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। এতে মুখের দাগ দূর হবে এবং গ্লো আসতে শুরু করবে।

Advertisement

২)চাল এবং তিল:- মুখের ত্বকের মৃত কোষ দূর করে মুখের উজ্জ্বলতা বাড়ানো যায়। এর জন্য আপনাকে শুধু ২-৩ চামচ চাল এবং সমপরিমাণ তিল নিয়ে একটি পাত্রে জলে ভিজিয়ে রাখতে হবে। এই দুটি জিনিস সারা দিন ভিজিয়ে রাখুন এবং রাতে একটি পেস্ট তৈরি করুন এবং 10-15 মিনিটের জন্য স্ক্রাব করুন। স্ক্রাব করার পর হালকা গরম জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

৩)মুখের জন্য নারকেল তেল:- মুখের উজ্জ্বলতা পেতে রাতে ঘুমানোর আগে নারিকেল তেল লাগাতে পারেন। নারকেল তেলে অ্যান্টিব্যাকটেরিয়াল এবং ময়েশ্চারাইজিং বৈশিষ্ট্য রয়েছে, যা ত্বকের স্বাস্থ্যের উন্নতি করে এবং একটি প্রাকৃতিক আভা দেয়। আপনি নারকেল তেলে ভিটামিন-সি তেলও যোগ করতে পারেন। যার ফলে চোখের নিচের কালো দাগও চলে যাবে।

উপরে উল্লেখিত তিনটি উপায়ের যে কোনো একটা অথবা অল্টারনেটিভ ভাবে তিনটি প্রয়োগ করে দেখতে পারেন আপনি। ফল আশা অনুরূপ হবে বলেই দাবি করছি আমরা।

Related Articles

Back to top button