কলকাতানিউজ

বদলাচ্ছে বাংলায় বাইক বা গাড়ি চালানোর নিয়ম, আপনি কি জানেন এই নতুন নিয়মগুলি?

মূলত সিভিক ভলেন্টিয়ার দের বাড়বাড়ন্ত রোখার জন্য এই নতুন নিয়ম



পশ্চিমবঙ্গে নাকা চেকিং নিয়ে আরো কড়া মনোভাব প্রকাশ করলো লাল বাজার। এবার থেকে যারা গাড়ি চালান তাঁদের জন্য আরো নতুন নিয়ম নিয়ে আসছে লালবাজার। ট্রাফিক পুলিশের তরফ থেকে আরও নতুন নিয়ম আনা হচ্ছে। ট্রাফিক গার্ডের সকলকে জানিয়ে দেওয়া হয়েছে, যে সমস্ত পুলিশ কর্মীদের পেপার চেক করার অধিকারও নেই, তারা আর পেপার চেক করতে পারবেন না।

পুলিশ সূত্রে খবর, ট্রাফিক ভলেন্টিয়ার্স দের এই বাড়বাড়ন্ত রুখে দেওয়ার জন্য, এই নতুন নিয়ম। বিগত কয়েকদিন হলো, ট্রাফিক ভলেন্টিয়ার্স দের বিরুদ্ধে একাধিক অভিযোগ আসছে। এছাড়াও অনেক সময় অভিযোগ করা হয়েছে, হোমগার্ডরা নিয়ম লঙ্ঘন করছেন। সব নির্দেশ এবং সমস্ত অভিযোগের ওপরে ভিত্তি করেই এই নতুন সিদ্ধান্ত নিয়েছে পুলিশ। এবারে জানানো হয়েছে, কেবলমাত্র পুলিশ সার্জেন এবং সাব ইন্সপেক্টররা গাড়ির পেপার চেক করতে পারবেন। যদি এই নিয়ম পালন না করা হয়, তাহলে সেই পুলিশ কর্মীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তাকে জবাবদিহি করতেও হতে পারে।

তবে এই নতুন নিয়ম এসেছে মূলত সিভিক ভলেন্টিয়ার দের জন্য। তবে এই নিয়ম আপনারও জেনে রাখা উচিত। যাদের এই নথি চেক করার এক্তিয়ার নেই, তাদেরকে নিজের গাড়ির নথি দেবেন না। যদি আপনার সঙ্গেও এরকম নিয়ম লঙ্ঘন হয়, তাহলে আপনিও তাদের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ করতে পারেন। পুলিশের কাছে গিয়ে তাদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করতে পারেন।

Related Articles

Back to top button