নিউজপলিটিক্সরাজ্য

‘লাভ জেহাদ’ নিয়ে গেরুয়া শিবিরের দিকে বাক্যবাণ নুসরতের, বিজেপিকে ‘বিষ’ বলে কটাক্ষ করলেন অভিনেত্রী

Advertisement

‘লাভ জেহাদ’ এর দিক থেকে বেশ কিছুদিন ধরে উঠে আসতে দেখা যাচ্ছে বিজেপি শাসিত রাজ্যগুলির নাম। ‘লাভ জেহাদ’ রুখতে যোগী সরকারের তৎপরতা অনেকেরই নজর কেড়েছে বলে ধারণা বিশেষজ্ঞদের। এই বিষয়ে এইদিন কথা বলতে দেখা গেল তৃণমূল সাংসদ নুসরত জাহান। সেখানে গিয়েই বিজেপির বিরুদ্ধে তোপ দাগলেন সাংসদ।

বাংলাদেশের ক্রিকেটার শাকিবের কালীপুজো উদ্বোধনকে ঘিরে উত্তপ্ত দুই বাংলা। সেই সময় সাংসদ তথা অভিনেত্রী নুসরত জাহান কলকাতায় জগদ্ধাত্রী পুজো উদ্বোধনে যান। সেখানেই লাভ জেহাদ সম্পর্কে কথা বলতে গিয়ে তিনি আক্রমণ করেন গেরুয়া শিবিরকে। বিজেপিকে এইদিন ‘বিষ’ বলে ও কটাক্ষ করেন অভিনেত্রী।

এইদিন সাংসদ নুসরত বলেন,”লাভ আর জেহাদ কখনও এক না, এক হতে পারেনা।” তিনি এর পর আরও বলেন,” এটা খুবই দুঃখের বিষয়। ভালোবাসা একটি ব্যক্তিগত ব্যাপার। আমি কাকে ভালবাসব কাকে বাসব না, সেই বিষয়ে কারোও কিছু বলার থাকতে পারে না।”

এর পরে অভিনেত্রী বাক্যবাণ ছুঁড়ে দেন গেরুয়া শিবিরের দিকে। এইদিন নুসরত বলেন,”বিজেপিকে আমি একটাই পরামর্শ দিতে চাই। তাদের আগে বোঝা উচিৎ ভালোবাসা যে একটি ব্যক্তিগত বিষয়। সেটা আগে বুঝুক তারা। তাদের সবার আগে ভালোবাসা শেখা উচিৎ।”

তারপর অভিনেত্রী তথা তৃণমূল সাংসদ বলেন,” আমি যখন মাজারে যাই, তখন তা নিয়ে কেউ কিছুই বলেনা। কারোও কোনও মাথা ব্যথা থাকেনা বললেই চলে। কিন্তু আমি যেই কোনও হিন্দু পুজো বা হিন্দুদের অনুষ্ঠানে যাই, তখন তা নিয়ে শুরু হয়ে যায় আলোচনা। শুরু হয়ে যায় সমালোচনা।” এইভাবেই পুজোর উদ্বোধনে এসে সমালোচকদের বিঁধলেন অভিনেত্রী।

এটা প্রথম নয়। এই আগেও অর্থাৎ বিয়ের পর থেকেই ভিন্ন ধর্মে বিয়ের জন্য সমালোচনার তীরের মুখে পড়তে হয়েছে নুসরতকে। সেই বিষয়ে এইদিন অভিনেত্রী বলেন,” আমি নুসরত। আমি বাঙালি মুসলিম পরিবারের মেয়ে। তবে আমি ধর্ম নিরপেক্ষ। কারণ আমি প্রথম বাঙালি। আর আমরা মানে বাঙালিরা সকলকে সমান ভাবে ভালোবাসতে পারি। আর আমার মনে হয় এটা কোনও ভুল নয়।”

Tags

Related Articles

Back to top button