×
টেক বার্তা

২১.৯৯ লক্ষ টাকায় MG Motor এর নতুন গাড়ি ZS EV, এক চার্জে চলবে ৪৬১ কিলোমিটার

এমজি মোটরের এই নতুন গাড়িটির দাম রাখা হয়েছে ২১.৯৯ লক্ষ টাকা

Advertisement

মরিস গ্যারাজ ওরফে এমজি মোটরসের ভারতীয় অংশটি সোমবার লঞ্চ করে দিয়েছে তাদের নতুন ভার্সনের ইলেকট্রিক সেডান ZS EV। ২১.৯৯ লক্ষ টাকা থেকে এই গাড়ির দাম শুরু হচ্ছে। তবে এ ছাড়াও আরো একটি ভেরিয়েন্ট থাকবে এই গাড়িতে। এই নতুন ইলেকট্রিক গাড়িতে দুটি মডেল থাকছে – প্রথমটি হলো এক্সাইট এবং দ্বিতীয়টি হলো এক্সক্লুসিভ। প্রথম মডেলের জন্য এমজি মোটর চার্জ করছে ২১.৯৯ লক্ষ টাকা। অন্যদিকে দ্বিতীয় মডেলটির জন্য দাম রাখা হয়েছে ২৫.৮৮ লক্ষ টাকা। কোম্পানি জানিয়েছে, এই গাড়ির এক্সক্লুসিভ মডেলটির বিক্রি আগে শুরু হবে। ইতিমধ্যেই, এই মডেলের জন্য প্রি-বুকিং নেওয়া শুরু হয়ে গিয়েছে বলে জানিয়েছে কোম্পানি। অন্যদিকে এই গাড়ির সস্তা মডেলটি ভারতে লঞ্চ করবে একটু পরে। এমজি জানিয়েছে, আগামী জুলাই ২০২২ থেকে গাড়ির এই মডেলের প্রি-বুকিং শুরু হবে।

Advertisement

এই নতুন গাড়িটি আপনারা পেয়ে যাবেন ৫০.৩ কিলোওয়াট ঘন্টার একটি মোটরের সাথে। অত্যন্ত উন্নত টেকনোলজি এই গাড়ির সাথে অফার করা হচ্ছে। এই গাড়িটির ব্যাটারি মাত্র একবার চার্জ করলে আপনারা ৪৬১ কিলোমিটার চলতে পারবেন কোন অসুবিধা ছাড়াই। এমজি মোটর ইন্ডিয়ার প্রেসিডেন্ট এবং ম্যানেজিং ডিরেক্টর রাজিব চিবা বলছেন, “এলজি মোটরসের এই নতুন ইলেকট্রিক গাড়িটির চাহিদা দিন প্রতিদিন বৃদ্ধি পাচ্ছে। নন সবার প্রথম দিন থেকেই এই গাড়ির জনপ্রিয়তা অনেকখানি বৃদ্ধি পেয়েছে এবং সকলেই আমাদের এই ইলেকট্রিক গাড়ি ব্যবহার করার ইচ্ছা প্রকাশ করেছেন। ইতিমধ্যেই, গ্রেট ব্রিটেন, ইউরোপ এবং অস্ট্রেলিয়ায় এমজি মোটরসের চাহিদা আকাশ ছোঁয়া। আমরা আশা করছি, ভারতেও এমজি মোটরস খুব তাড়াতাড়ি নিজের জায়গা তৈরি করে ফেলবে।”

তিনি আরো বলেছেন, “আমরা বিদ্যুৎচালিত গাড়িকে ভবিষ্যৎ হিসেবে দেখি। এই কারণেই আমরা এই মুহূর্তে ভারতের ইলেকট্রিক ভেহিকেল ইকোসিস্টেমকে আরও শক্তিশালী করার পরিকল্পনা নিয়েছি। আমরা চাই, ভারতে যেন ইলেকট্রিক গাড়ির জনপ্রিয়তা বৃদ্ধি পায় এবং ভারতের ইলেকট্রিক ভেহিকেল ইকোসিস্টেম আরো শক্তিশালী হয়ে ওঠে। আমাদের এই নতুন গাড়ি ZS EV এর মাধ্যমে আমরা আশাবাদী, আমরা খুব শীঘ্রই ভারতের ইকোসিস্টেমকে পরিবর্তন করে দেবো। সাথেই, ভারতের জনগণের বিদ্যুৎ চালিত গাড়ির প্রতি চিন্তাভাবনাকেও পরিবর্তিত করতে পারব।” অন্যদিকে, কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে, এই গাড়িটিকে একেবারে নতুন করে ডিজাইন করা হয়েছে আজকের যুগের মর্ডান ইন্ডিয়ার জন্য। আরো কিছু আধুনিক ডিজাইন এলিমেন্ট, ডুয়াল প্যান প্যানোরামিক সানরুফের মত একমেব অদ্বিতীয় ফিচার, ৭৫টির থেকেও বেশি কানেক্টিভিটি ফিচার, হিল কন্ট্রোল, এবং আরো কিছু নতুন টেকনোলজি ব্যবহার করা হয়েছে এই নতুন গাড়িতে।

Advertisement

এই নতুন জেডএস ইলেকট্রিক গাড়িটি রিয়ার ড্রাইভ অ্যাসিস্ট ফিচার সাপোর্ট করে। গাড়ির চালক এবং গাড়ির আরোহীদের সুরক্ষাকে সুনিশ্চিত করতে এই গাড়িতে আরো কিছু অত্যাধুনিক ফিচার ব্যবহার করা হয়েছে। ব্লাইন্ড স্পট ডিটেকশন, লেন চেঞ্জিং অ্যাসিস্ট, থাকছে এই গাড়ির সাথে। এছাড়াও, সাধারণ MG কোম্পানির ZS মডেলের গাড়ির সমস্ত ফিচার তো থাকছেই। এছাড়াও, এই গাড়িটি আসতে চলেছে চারটি নতুন রঙের অপশনে। তবে এই গাড়ির সবথেকে আকর্ষনীয় ফিচারটি হলো এই গাড়ির স্পিড অ্যাস্কিলারেশন, যার মাধ্যমে মাত্র ৮.৫ সেকেন্ডের মধ্যে ০ থেকে ১০০ কিলোমিটারের গতি অর্জন করতে পারবে এই গাড়িটি, যা সাধারণ ইলেকট্রিক গাড়ির ক্ষেত্রে খুবই অসাধারণ একটি ফিচার।

Related Articles

Back to top button