×
টেক বার্তা

২৫ কিমির বেশি মাইলেজ, নতুন ফিচারের সাথে লঞ্চ হল নতুন Maruti WagonR

মারুতি সুজুকি খুব শীঘ্রই ভারতে নতুন গাড়ি লঞ্চ করতে চলেছে

Advertisement

কিছুদিন আগেই মারুতি সুজুকি কোম্পানিটি ভারতে লঞ্চ করে দিয়েছিল তাদের দুর্দান্ত হ্যাচব্যাক গাড়ি বলেনো। এই গাড়িটি অত্যন্ত জনপ্রিয় হবার পর এবারে তারা আসতে শুরু করেছে তাদের অন্য আরেকটি জনপ্রিয় মডেল ওয়াগন আর-কে সঙ্গে নিয়ে। এই কোম্পানির এইবারে তাদের এই মডেলের নতুন কিছু ভেরিয়েন্ট লঞ্চ করার পরিকল্পনা গ্রহণ করে ফেলেছে। আপনাদের জানিয়ে রাখি, এই নতুন মডেলে আপনারা পেয়ে যাবেন একেবারে নতুন টেকনোলজি এবং নতুন ডিজাইন। তার সাথেই থাকছে বেশ কিছু বড় পরিবর্তন এই গাড়িকে করে তুলবে একেবারে আকর্ষণীয়। এই নতুন মডেলে পুরনো গাড়ির সঙ্গে থাকছে নতুন দুটি ইঞ্জিন এবং কিছু নতুন ফিচার যা এই গাড়িটিকে আরও আকর্ষণীয় করে তুলেছে।

Advertisement

এই নতুন গাড়িতে আপনারা পেয়ে যাবেন দুটি নতুন ইঞ্জিন যার মধ্যে প্রথমটিতে আপনারা পাবেন K10C ডুয়াল জেট ইঞ্জিন যা ১.০ লিটার K10B এর জায়গায় আসছে। এই নতুন ইঞ্জিনে আপনারা ৬৭ বিএইচপি পাওয়ার এবং ৮৯ ন্যানোমিটার পিক টর্ক পেয়ে যাবেন। এই ইঞ্জিন নতুন মারুতি সুজুকি সেলেরিও গাড়িতেও ব্যবহার করা হয়েছিল এবং আগামী নতুন এস-প্রেসো গাড়িতেও এই ইঞ্জিন ব্যবহার করা হতে পারে। এছাড়াও থাকছে আরো একটি ১.২ লিটারের ডুয়াল জেট ইঞ্জিন যা আপনাকে ৯০ হর্সপাওয়ার ক্ষমতা দেবে। এই ইঞ্জিনে আপনারা ৫ স্পিড ম্যানুয়াল এবং এএমটি গিয়ারবক্স পেয়ে যাবেন। এই নতুন ইঞ্জিনের সুবাদে কম্পানি দাবি করছে এই নতুন গাড়িটি ২৫.১৯ কিলোমিটার প্রতি লিটার মাইলেজ দিতে পারে।

এছাড়াও মারুতি সুজুকির এই নতুন গাড়িতে আপনারা নতুন কিছু কসমেটিক পরিবর্তন দেখতে পেতে পারেন। হ্যাচব্যাক এর তুলনায় কিছুটা পরিবর্তিত হতে চলেছে এই গাড়ির ইঞ্জিনটি। এই গাড়িতে ডুয়েল টোন পেইন্ট স্কিম এবং নতুন অ্যালয় হুইল দেওয়া হয়েছে। ইন্টেরিয়ার এর দিক থেকে বড় কোনো পরিবর্তন না হলেও, নতুন এই গাড়িতে আপনারা ৭.০ ইঞ্চির টাচস্ক্রিন স্মার্ট প্লে ইনফোটেইনমেন্ট সিস্টেম পেয়ে যাবেন। এছাড়াও, বৃদ্ধি করা হচ্ছে এই গাড়ির কিছু সেফটি ফিচার। এই গাড়িতে থাকবে ডুয়াল এয়ারব্যাগ, হিল হোল অ্যাসিস্ট এবং স্পিড সেনসিটিভ ডোর লক টেকনোলজি। এছাড়াও রিয়ার পার্কিং সেন্সর, স্পিড ওয়ার্নিং সেন্সর, সিটবেল্ট রিমাইন্ডার সবকিছুই থাকছে এই নতুন গাড়িতে।

Advertisement

তবে সবথেকে আকর্ষনীয় বিষয়টি হতে চলেছে এই নতুন গাড়ির দাম। আপনাদের জানিয়ে রাখি, WagonR গাড়ির এই নতুন মডেলের এক্স শোরুম দাম হবে ৫.১৮ লক্ষ টাকা। তবে এটি হতে চলেছে এক লিটার মডেলটির দাম। অন্যদিকে যদি আপনারা টপ মডেল কিনতে চান তাহলে আপনাকে দিতে হবে ৬.৫৮ লক্ষ টাকা। তবে এর উপর আপনার অতিরিক্ত টাকা দিতে হতে পারে।

Related Articles

Back to top button