×
জ্যোতিষ

ভগবান শিবের কৃপা থাকে এই ৩ রাশিতে! জেনে নিন আপনার রাশিও কি অন্তর্ভুক্ত এই তালিকায়

Advertisement

আদি দেবতা দেবাদিদেব মহাদেব। তার অনেক মাহাত্ব রয়েছে আমাদের জীবনে। হিন্দু ধর্মে শিবের পূজার বিশেষ গুরুত্ব রয়েছে। এমনটা বিশ্বাস করা হয় যে তাঁর প্রতি একটু ভক্তি রাখলে ভোলেনাথ তাঁর ভক্তদের মনোবাঞ্ছা পূরণ করেন। যাইহোক, তিনি ভোলেনাথের প্রতিটি ভক্তের উপর তাঁর আশীর্বাদ বর্ষণ করেন কারণ তাঁর নাম ভোলেনাথ। তবে জ্যোতিষশাস্ত্রের মতে এই 3টি রাশির চিহ্ন এমন যে ভগবান শিবের সংশ্লিষ্ট ব্যক্তিদের উপর বিশেষ কৃপা রয়েছে। চলুন জেনে নিই তাদের সম্পর্কে।

Advertisement

১) মেষ রাশি –
জ্যোতিষশাস্ত্র অনুসারে, 12টি রাশির মধ্যে মেষ রাশি প্রথম। এর অধিপতি মঙ্গল দেব বলে মনে করা হয়। এটি একটি ধর্মীয় বিশ্বাস যে এই রাশিটি ভগবান শিবের খুব প্রিয়। ভগবান শিবের কৃপা সবসময় এই রাশির জাতকদের উপর থাকে। তাদের কৃপায়, এই লোকেরা সর্বদা সুখী এবং সমৃদ্ধ জীবনযাপন করে। মেষ রাশির জাতক জাতিকাদের সোমবার শিবের জলাভিষেক করা উচিত।

২) মকর রাশি –
জ্যোতিষশাস্ত্র অনুসারে, মকর রাশিও ভগবান শিবের খুব প্রিয়। এই রাশির অধিপতি হলেন শনিদেব। ভগবান শিব ছাড়াও এই রাশির জাতকদেরও শনিদেবের আশীর্বাদ রয়েছে। এমনটা বিশ্বাস করা হয় যে ভগবান ভোলেনাথের পূজা মকর রাশির মানুষের জন্য খুবই উপকারী। তাদের শিবলিঙ্গে অভিষেক করা উচিত। কথিত আছে যে এই রাশির জাতকরা শুধুমাত্র ভগবান শিবের কৃপায় ভাগ্যবান হন।

Advertisement

৩) কুম্ভ রাশি –
কুম্ভ রাশিও ভগবান শিবের খুব প্রিয়। জ্যোতিষ শাস্ত্র অনুসারে কুম্ভ রাশির অধিপতি হলেন শনিদেব। শনিদেবের পাশাপাশি ভগবান শিবও এই রাশিতে প্রসন্ন হন। এই রাশির জাতকদের জন্য শিবের উপাসনা অত্যন্ত শুভ এবং ফলদায়ক। এমন পরিস্থিতিতে এই রাশির জাতক জাতিকাদের উচিত ‘ওম নমঃ শিবায়’ জপ করার সময় শিবলিঙ্গে জল নিবেদন করা।

এখানে প্রদত্ত তথ্য শুধুমাত্র অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা জরুরী যে ভারত বার্তা কোনো ধরনের বিশ্বাস, তথ্যকে সমর্থন করে না। কোন তথ্য বা অনুমান প্রয়োগ করার আগে, সংশ্লিষ্ট বিশেষজ্ঞের সাথে পরামর্শ করুন।

Related Articles

Back to top button