ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

LIC Scheme: মাসে ১২,০০০ টাকা পেনশন পাবেন LIC-এর এই পলিসিতে, বিস্তারিত জানুন

আপনি যদি এই পলিসিতে বিনিয়োগ করেন তাহলে আপনাকে আগে একটা মোটা টাকা বিনিয়োগ করতে হবে

Advertisement
Advertisement

বর্তমানে দেশে লাইফ ইন্সুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া একটি নতুন প্রকল্প নিয়ে হাজির হয়েছে, যেখানে নাগরিকদের জন্য চমৎকার পেনশন এর একটা নীতি চালু করা হয়েছে। দেশের নাগরিকদের ভবিষ্যৎ জীবনে সহায়তা দিচ্ছে এই পলিসি। এলআইসি হল দেশের বৃহত্তম বীমা সংস্থা যা দেশের কোটি কোটি মানুষের বিশ্বাস অর্জন করেছে এতগুলি বছর ধরে। আপনি যদি এলআইসিতে বিনিয়োগ করেন তাহলে আপনার জীবন সুরক্ষিত থাকবে ধরে নেওয়া যেতে পারে। কিছুদিন আগে এলআইসি একটি নতুন নীতি জারি করেছে, যেখানে বিনিয়োগ করে আপনি খুব ভালো পেনশনের সুবিধা পেয়ে যাবেন। এলআইসি সরল পেনশন পলিসি হলো এই স্কিমে নাম। ভারতীয় জীবন বীমা কর্পোরেশন, বিশেষ করে পেনশনের জন্য এই নীতি চালু করেছে। যারা কাজ করেন এবং চাকরি করার পরে পেনশন নিতে চান, তাদের জন্য এই স্কিম নিয়ে আসা হয়েছে। একটি নির্দিষ্ট বয়স অর্থাৎ বার্ধক্যে পৌঁছানোর পরে, একজন ব্যক্তির অর্থের খুব প্রয়োজন হয়। তাই আপনি চাইলে বার্ধক্যের সময় পেনশন পাওয়ার ব্যবস্থা আগে থেকে করে রাখতে পারেন।

Advertisement
Advertisement

জানুন এই স্কিম সম্পর্কে

ভারতীয় জীবন বীমা কর্পোরেশনের এই পলিসি আজকের দিনে সব থেকে বিশেষ পলিসি হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। একজন চাইলে বিশেষ আয়ের ব্যবস্থা করতে পারেন খুব সহজেই। তিনি এখানে বিনিয়োগ করে পেনশনের ব্যবস্থা করতে পারেন। এর জন্য আপনাকে প্রাথমিকভাবে একটা মোটা টাকা বিনিয়োগ করতে হবে। অর্থাৎ আপনাকে অ্যানুইটি কিনতে হবে। এর মাধ্যমে একজন ব্যক্তি এলআইসি সরল পেনশন পলিসিতে মাসিক, ত্রৈমাসিক, অর্ধবার্ষিকে বিনিয়োগ করতে পারেন। এর পাশাপাশি আপনি বার্ষিক পেনশনের ব্যবস্থাও করতে পারেন।

Advertisement

৬ মাস পর পাবেন ঋণ

এলআইসি সরল পেনশন নীতি তাদের বৃদ্ধ বয়সে অর্থাৎ ৬০ বছর বয়সের পর অবসর গ্রহণের সময় পেনশন গ্রহণের সুবিধা দিয়ে থাকে। এতে আপনাকে প্রতিমাসে ১২ হাজার টাকা পেনশন দেওয়ার সুবিধা দেওয়া হয়। এই পলিসিতে আপনাকে একবার পলিসির অধীনে একটা মোটা টাকা দিতে হবে। এছাড়া ভারতীয় জীবন বীমা কর্পোরেশন এই পলিসিতে বিনিয়োগ করে ৬ মাস পরে গ্রাহকরা ঋণ গ্রহণ করতে পারেন।

Advertisement
Advertisement
Advertisement

Related Articles

Back to top button