ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

এলআইসির মেগা বাম্পার প্রকল্পে পান টাকার বৃষ্টি, ২০০ টাকা বিনিয়োগেই পেয়ে যান ২৮ লক্ষ টাকা

এলআইসির এই জীবন প্রগতি প্ল্যান ইতিমধ্যেই ভারতের সাধারণ মানুষের মধ্যে অত্যন্ত জনপ্রিয় হয়ে উঠেছে

×
Advertisement

জীবন সুরক্ষিত করার প্ল্যানিং যদি আপনার থেকে থাকে তাহলে এলআইসির এই অনবদ্য প্ল্যান হতে পারে আপনার জন্য সবথেকে ভালো। দুর্দান্তভাবে আপনার ভবিষ্যৎ গড়ে দেওয়ার জন্য সবথেকে সুরক্ষিত প্রকল্প হলো এলআইসির জীবন প্রগতি পলিসি। বিনিয়োগকারীরা এখানে প্রতি মাসে ৬০০০ টাকা বিনিয়োগ করে অর্থাৎ প্রতিদিন ২০০ টাকা করে বিনিয়োগ করে প্রকল্পের শেষে ২৮ লক্ষ টাকা রিটার্ন পেতে পারেন। মাত্র ১২ বছর বয়স থেকে আপনারা ৪৫ বছর বয়স পর্যন্ত আপনি এই প্রকল্পে বিনিয়োগ করার সুযোগ পেয়ে যেতে পারেন। এমনিতে এই প্রকল্পে বিনিয়োগ করার সময় সীমা ১২ বছর তবে, সর্বাধিক ২০ বছর পর্যন্ত আপনি বিনিয়োগ করতে পারেন এই প্রকল্পে।

Advertisement

ভারতীয় জীবন বীমা নিগমের এই পলিসি যদি আপনি গ্রহণ করেন তাহলে আপনারা নানা রকমের অতিরিক্ত বেনিফিট পেয়ে যাবেন। পলিসি ধারকের মৃত্যুর পর আপনারা পেয়ে যাবেন অতিরিক্ত সাম অ্যাসিওর্ড। যদি পলিসি গ্রহণের ৫ বছরের মধ্যে পলিসি ধারকের মৃত্যু হয় তাহলে ১০০ শতাংশ রিটার্ন আপনারা পাবেন। পলিসি গ্রহণের ৬ বছর থেকে ১০ বছরের মধ্যে পলিসি হোল্ডারের মৃত্যু হলে পলিসির উত্তরসূরী পেয়ে যাবেন ১২৫ শতাংশ রিটার্ন, পলিসি নেওয়ার ১১ থেকে ১৫ বছরের মধ্যে পলিসি ধারকের মৃত্যু হলে ১৫০ শতাংশ রিটার্ন পাওয়া যাবে, ১৬ থেকে ২০ বছরের মধ্যে পলিসি ধারকের মৃত্যু হলে আপনারা পেয়ে যাবেন ২০০ শতাংশ রিটার্ন।

এই যোজনায় যদি আপনারা বিনিয়োগ করেন তাহলে আপনারা পেয়ে যাবেন অ্যাক্সিডেন্ট বেনিফিট। তবে সেক্ষেত্রে আপনাকে একটু বেশি টাকা হয়তো খরচ করতে হবে। জীবন প্রগতি প্রকল্প ম্যাচিওর হলে আপনারা সর্বাধিক ২৮ লক্ষ টাকা পেয়ে যাবেন। এই প্রকল্পের সর্বমোট আপনাকে ২০ লক্ষ টাকা বিনিয়োগ করতে হবে। আসলে শেয়ার বাজারে বেশি মুনাফা পাওয়া সম্ভব হলেও তাদের ঝুঁকি অনেক বেশি থাকে। সেই কারণেই এলআইসির এই প্রকল্প ভারতীয় জনসাধারণের মধ্যে হয়ে উঠেছে জনপ্রিয়।

Advertisement

কোন ঝুঁকি ছাড়াই যদি আপনি মোটা টাকা মুনাফা পেতে চান তাহলে এলআইসির থেকে ভালো বিকল্প আর কিছুই হতে পারে না। আসলে ভারতীয় জীবন বীমা নিগম আপনাকে সুরক্ষিত বিনিয়োগের গ্যারান্টি দিয়ে থাকে। এলআইসির জীবন প্রগতি প্ল্যান প্রকল্পে বিনিয়োগ করেই আপনারা হতে পারবেন কোটিপতি। এছাড়াও আপনারা পেয়ে যাবেন রিস্ক কভারেজ। ৩ ফেব্রুয়ারি ২০১৬ সালে এই প্রকল্প লঞ্চ করা হয়েছিল। ভারতীয় জীবন বীমা নিগমের প্লানে নিয়মিত প্রিমিয়াম আপনাকে জমা দিতে হবে। তবে এই প্রকল্পের পুরো টাকা নির্ভর করবে পলিসি হোল্ডারের বয়সের উপরেই।

Related Articles

Back to top button