কেরিয়ার

যোগাযোগ মন্ত্রকে ১ লক্ষেরও বেশি কর্মী নিয়োগ করছে ভারত সরকার, সরকারি চাকরিতে পান মোটা টাকা বেতন

ভারত সরকারের এই সমস্ত পদে আবেদন জানানোর জন্য আপনাকে বিশেষ কিছু বিষয়ে যোগ্যতা অর্জন করতেই হবে

×
Advertisement

দীর্ঘ দু’বছর যাবত যাবতীয় নিয়োগ প্রক্রিয়া থমকে থাকার পর আবারো নতুন করে শুরু হয়েছে গোটা দেশে বিভিন্ন দপ্তরে কর্মী সমস্ত কাজ। এর ফলে চলতি বছরের শুরু থেকে রাজ্যসহ গোটা দেশে বেকার চাকরি প্রার্থীদের কাছে কর্মী নিয়োগের খবর যে নতুন করে আশার আলো জায়গাচ্ছে সেটা বলাই বাহুল্য। আবারো বেকার চাকরিপ্রার্থীদের জন্য নতুন সুখবর নিয়ে হাজির ভারত সরকারের যোগাযোগ মন্ত্রক। সম্প্রতি এই মর্মে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সংশ্লিষ্ট দপ্তর। নিয়োগের ক্ষেত্রে দেশের যেকোনো প্রান্তের বেকার চাকরিপ্রার্থীরা উপযুক্ত যোগ্যতা থাকলেই এই চাকরি করতে পারবেন যোগাযোগ মন্ত্রকের অধীনে দেশের একাধিক রাজ্যে। এক্ষেত্রে মাসিক বেতনের পরিমাণ থাকবে বেশ ভালই। তাই যদি আপনিও এই সময় নতুন চাকরির খোঁজ করে থাকেন তাহলে আপনার জন্য রয়েছে সুবর্ণ সুযোগ।

Advertisement

সংশ্লিষ্ট চাকরির জন্য আবেদনকারী প্রার্থীকে শুধুমাত্র অনলাইনে। প্রচুর শূন্য পদ থাকলেও আবেদনকারী প্রার্থী শুধুমাত্র একটি নির্দিষ্ট পদের জন্য আবেদন করতে পারবেন। প্রথমে আবেদনকারী প্রার্থীকে অনলাইনে সংশ্লিষ্ট মন্ত্রকের ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করে আবেদন ফর্ম ডাউনলোড করতে হবে। তারপরে ওই আবেদন ফরমের নির্দিষ্ট কলমে প্রার্থীর নিজের সম্পর্কে যাবতীয় তথ্য আপলোড করে আবেদন ফরমে প্রার্থীর নাম, স্থায়ী বাসস্থানের ঠিকানা, বয়স, শিক্ষাগত যোগ্যতা, প্রাসঙ্গিক কাজের অভিজ্ঞতা সহ নিজের ইমেইল আইডি এবং ফোন নম্বর উল্লেখ করতে হবে। আবেদন ফর্মে সাম্প্রতিক সময়ের একটি রঙিন পাসপোর্ট সাইজের ছবি আপলোড করতে হবে। আর সবশেষে নিজের সহি স্ক্যান করে তা আবেদন ফর্মে নির্দিষ্ট জায়গাতে আপলোড করতে হবে আপনাকে।

এই মুহূর্তে মেইল মোটর সার্ভিস, পোস্টাল সার্ভিস গ্রুপ বি, ইন্সপেক্টর, অ্যাসিস্ট্যান্ট সুপারিনটেনডেন্ট, পোস্টাল অপারেটিভ সাইড, রেলওয়ে মেইল সার্ভিস, সেভিংস ব্যাংক কন্ট্রোল অর্গানাইজেশন, স্টেনোগ্রাফার, রিজিওনাল অফিসার, পোস্টম্যান মেইলগার্ড এন্ড এমটিএস এবং ক্যান্টিন পোস্ট পদের জন্য এই মুহূর্তে কর্মী নিয়োগ করছে ভারত সরকারের যোগাযোগ মন্ত্রক।

Advertisement

উপরোক্ত সবকটি পদ মিলিয়ে মোট ১ লাখ ১০ হাজার শূন্য পদ রয়েছে, যা ভারতের বিভিন্ন রাজ্য অনুযায়ী ভাগ করা হয়েছে। আমাদের রাজ্য পশ্চিমবঙ্গের জন্য কয়েক হাজার শূন্যপদ খালি রয়েছে। তাই দেরি না করে এই সমস্ত পদের মধ্যে যে কোন একটি পদে যত তাড়াতাড়ি সম্ভব আবেদন করুন।

Related Articles

Back to top button