নিউজদেশ

Indian Railway Update: আজ IRCTC ট্রেন বাতিল করল ৩২২ টি, বাড়ি থেকে বেরোনোর আগে দেখে নিন বাতিলের তালিকা

Indian Railway কুয়াশার কারণে বছরের শুরু থেকেই অনেক এক্সপ্রেস বাতিল করছে

Advertisement
×

ভারতে ট্রেন পরিষেবা ব্যাপকভাবে ব্যবহার করা হয়। দূরে কোথাও যাওয়ার জন্য মোটামুটি সাধ্যের মধ্যে খরচে কম সময়ে পৌঁছে যাওয়া যায় এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে। সর্বস্তরের মানুষ এই রেল পরিষেবা স্বাচ্ছন্দে ব্যবহার করতে পারেন। তবে অনেক সময় ট্রেন লেট করে বা ট্রেন ক্যানসেল হয়ে যাওয়ার জন্য যাত্রীদের সমস্যার সম্মুখীন হতে হয়। কিছু কিছু সময় আবার ট্রেন ড্রাইভার্ড করে দেওয়া হয়, যার জন্য ব্যাপক সমস্যার সম্মুখীন হতে হয় আগে থাকতে টিকিট কেটে রাখা যাত্রীদের।

Advertisement
Advertisement

ভারতীয় রেল এখন যাত্রী পরিষেবার নিরিখে অনেকটাই উন্নতি করেছে। কিন্তু এখনো মাঝে মাঝে ট্রেনযাত্রার কিছু সময় আগেই ট্রেন বাতিল হয়ে যাওয়ার ঘটনা ঘটেই থাকে। বিভিন্ন কারণের জন্য ট্রেন বাতিল হয় প্রধানত। কারণগুলি হল যেমন খারাপ আবহাওয়া, প্রযুক্তিগত সমস্যা, রেল ট্রাক সমস্যা ইত্যাদি। বিশেষ করে বর্ষাকালে এবং শীতকালের সকালে কুয়াশার জন্য অনেক সময় ট্রেন বাতিল হয়ে যায়। মাঝে মাঝে কোনো রুটের ট্রেন সম্পূর্ণ বাতিল করে দেওয়া হয় বা আংশিক ডাইভার্ট করে দেওয়া হয়।

Advertisement

আজ ৩২২টি ট্রেন বাতিল করেছে। ট্রেন বাতিলের কারণগুলি হল কুয়াশা, ঠান্ডা, রক্ষণাবেক্ষণ এবং চালু হওয়া। বাতিল হওয়া ট্রেনগুলি ছাড়াও ৪৪ টি ট্রেনের উৎস স্টেশন পরিবর্তন করা হয়েছে, ৩৬ টি ট্রেনকে শর্ট টার্মিনেট করা হয়েছে, ২৪ টি ট্রেনের সময়সূচী পুনর্নির্ধারণ করা হয়েছে এবং ৭ টি ট্রেনের সময়সূচী পরিবর্তন করা হয়েছে। ভারতীয় রেলওয়ে ন্যাশনাল ট্রেন ইনকোয়ারি সিস্টেমের ওয়েবসাইটে বাতিল হওয়া ট্রেনের তালিকা প্রকাশ করেছে। বিশেষ করে কুয়াশার কারণেই বাতিল হচ্ছে ট্রেনগুলি। বাতিল হয়ে যাওয়া ট্রেনের মধ্যে আপনার যাতায়াতের ট্রেনে আছে নাকি জানার জন্য আপনাকে enquiry.indianrail.gov.in/mntes/ ওয়েবসাইটে গিয়ে cancelled train list অপশানে ক্লিক করতে হবে। সেখানে বাতিল হয়ে যাওয়া সব ট্রেনের নাম এবং নম্বর চলে আসবে। এছাড়া আপনার ট্রেন পুনঃনির্ধারিত বা ড্রাইভার্ড হয়েছে নাকি জানতে ওই ওয়েবসাইটে reschedule diverted today update অপশনে ক্লিক করতে হবে।

Advertisement
Advertisement
Advertisement

Related Articles

Back to top button