খেলাক্রিকেট

IND vs SA: দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ইতিহাস গড়বেন কোহলি, বিশ্বের প্রথম ব্যাটসম্যান হিসেবে অর্জন করবেন এই কীর্তি

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচে বিরাট কোহলি এমন একটি রেকর্ড গড়তে চলেছেন, যা ভাঙা বা স্পর্শ করা এক প্রকার অসম্ভব।

×
Advertisement

আন্তর্জাতিক ক্রিকেটে বিরাট কোহলি মানে একটি ব্র্যান্ড, নিঃসন্দেহে এই কথা আজকের দিনে দাঁড়িয়ে বলে দিতে হয় না। সদ্য সমাপ্ত ওডিআই বিশ্বকাপে একের পর এক রেকর্ড নিজের নামে যুক্ত করে বিশ্ব ক্রিকেটে আলোড়ন সৃষ্টি করেছেন ভারতীয় এই বিধ্বংসী ব্যাটসম্যান। অস্ট্রেলিয়ার বিপক্ষে ফাইনাল ম্যাচে ভারতের পরাজয় ঘটলেও, বিশ্বকাপের ইতিহাসে এক আসরে সর্বাধিক রান করার রেকর্ড নিজের নামে যুক্ত করেছেন বিরাট কোহলী। শুধু তাই নয়, বিশ্বের প্রথম ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক ওডিআই ক্রিকেটে ৫০টি সেঞ্চুরি করার অনন্য রেকর্ড যুক্ত হয়েছে তার নামে।

Advertisements
Advertisement

তবে এসব এখন অতীত। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন সিরিজ নিয়ে পরিকল্পনা সাজাতে শুরু করেছে টিম ইন্ডিয়া। শুরুতেই আমরা আপনাদের বলে রাখি, ভারতের দক্ষিণ আফ্রিকা সফর চলবে ১০ ডিসেম্বর থেকে ৭ জানুয়ারি পর্যন্ত। এই সফরে টিম ইন্ডিয়াকে শক্তিশালী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক, ৩টি ওয়ানডে এবং ২টি টেস্ট ম্যাচের সিরিজ খেলতে হবে। ইতিমধ্যে সংক্ষিপ্ত ওভারের সিরিজকে লক্ষ্য রেখে দক্ষিণ আফ্রিকায় পৌঁছেছে ভারতের তরুণ ক্রিকেটার দ্বারা সজ্জিত দল।

Advertisements

তবে আসন্ন টি-টোয়েন্টি এবং ওডিআই সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হয়েছে রান মেশিন বিরাট কোহলিকে। তিনি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে জাতীয় দলে যোগ দেবেন। যার মধ্যে ২৬শে ডিসেম্বর থেকে সেঞ্চুরিয়নের সুপার স্পোর্টস পার্ক মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচ খেলবেন বিরাট কোহলি। তবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচে বিশ্ব ক্রিকেটে নতুন ইতিহাস লিখতে চলেছেন ভারতের এই তারকা ক্রিকেটার। যা এখন আলোচনার বিষয়বস্তু হয়ে দাঁড়িয়েছে সংবাদমাধ্যমে।

Advertisements
Advertisement

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচে বিরাট কোহলি এমন একটি রেকর্ড গড়তে চলেছেন, যা ভাঙা বা স্পর্শ করা এক প্রকার অসম্ভব। আন্তর্জাতিক ক্রিকেটে তিনি একমাত্র ব্যাটসম্যান হতে চলেছেন, যিনি এক মরশুমে সর্বাধিকবার ২,০০০+ রান সংগ্রহ করেছেন। বর্তমানে কুমার সাঙ্গাকারার সাথে যৌথভাবে (৬ বার) এই তালিকায় রয়েছেন বিরাট কোহলি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৬৬ রান সংগ্রহ করলেই কুমার সাঙ্গাকারাকে পিছনে ফেলে ৭ম বারের জন্য ২,০০০+ রান করার বিস্ময়কর রেকর্ড নিজের নামে যুক্ত করবেন বিরাট কোহলি।

Related Articles

Back to top button