কেরিয়ার

অষ্টম শ্রেণী পাস করলেই ভারতীয় পোস্ট অফিসে মোটা অংকের বেতন, জানুন কোথায় কিভাবে করবেন আবেদন

ভারতীয় ডাক বিভাগ সম্প্রতি বেশ কয়েকটি পদের জন্য নিয়োগ করতে চলেছে প্রার্থীদের

×
Advertisement

ভারতীয় ডাক বিভাগে মোটা অংকের বেতনে চাকরির সুযোগ। মেকানিক, এমভি, ইলেকট্রিশিয়ান সহ একাধিক পদে দক্ষ কারিগর নিয়োগ করতে চলেছে ভারতীয় ডাক বিভাগ। এই পদের জন্য ইচ্ছুক এবং যোগ্য প্রার্থীদের অবিলম্বে আবেদন করতে বলা হয়েছে। চলুন জেনে নেওয়া যাক কিভাবে কোথায় আবেদন করবেন সেই ব্যাপারে সবকিছু।

Advertisement

ইচ্ছুক এবং যোগ্য প্রার্থীদের অবিলম্বে এই শূন্য পদে আবেদনের জন্য অনলাইনের মাধ্যমে আবেদন করতে বলা হয়েছে। ইন্ডিয়া পোস্ট এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে এই চাকরির জন্য আবেদন করতে পারবেন ইচ্ছুক প্রার্থীরা। মোট সাতটি শূন্য পদের জন্য ভারতীয় ডাক বিভাগের তরফ থেকে নিয়োগ শুরু করা হচ্ছে। আবেদনের আগে ভালো করে নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তিটি আপনাকে পড়ে নিতে হবে। মাথায় রাখতে হবে এই শূন্য পদে আবেদনের শেষ তারিখ আগামী ৯ জানুয়ারি পর্যন্ত।

নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি অনুযায়ী ভারতীয় পোস্টের মোট সাতটি শূন্য পদের জন্য এই নিয়োগ করা হবে যার মধ্যে এমবি মেকানিক হিসেবে চারজনকে নিয়োগ করা হবে। এমভি ইলেকট্রিশিয়ান হিসেবে একজনকে নিয়োগ করা হবে, টিনস্মিথ এবং আপহোল্ডস্টার হিসেবে একজনকে নিয়োগ করা হবে বলে জানা গিয়েছে। যেকোনো মান্যতা প্রাপ্ত বোর্ড থেকে ক্লাস ৮ পাস করতে হবে প্রার্থীদের। এছাড়াও সরকার কর্তৃক স্বীকৃত যে কোন একটি কারিগরি প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট ট্রেডে একটি সার্টিফিকেট প্রার্থীকে গ্রহণ করতে হবে। তার পাশাপাশি প্রার্থীর কাছে বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। নূন্যতম ১৮ বছর বয়স থেকে এই শূন্য পদের জন্য আবেদন করতে বলা হয়েছে। তবে সর্বোচ্চ ৩০ বছর পর্যন্ত এই পদের জন্য আবেদন করা যাবে।

Advertisement

কোম্পানিটি পরীক্ষার মাধ্যমে যোগ্য প্রার্থীকে বেছে নেওয়া হবে। যোগ্য প্রার্থীকে মোটা অংকের বেতন দেওয়া হবে বলে জানা গিয়েছে। আপনাদের জানিয়ে রাখি এই চাকরিটি হবে কিন্তু চেন্নাইয়ে। তাই আবেদন করার আগে অবশ্যই এই বিজ্ঞপ্তিটি ভালো করে পড়ে নেবেন এবং জেনে নেবেন কোথায় আপনাকে আবেদন করতে হবে।

Related Articles

Back to top button