দেশনিউজপলিটিক্স

আমি সেখানে থাকলে মুখ্যমন্ত্রীকে চড় মেরে দিতাম, গ্রেফতার হতে পারেন এই বিজেপি নেতা

এক রাজ্যের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে এই মন্তব্য করার কারণে তার বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে



কেন্দ্রীয় মন্ত্রী নারায়ন রানের বিরুদ্ধে এবার এফআইআর দায়ের হলো শিবসেনার পক্ষ থেকে। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করেছিলেন মহারাষ্ট্রের বিজেপি নেতা নারায়ন রানে। সেই মন্তব্যের জেরেই মোদি মন্ত্রিসভার এই গুরুত্বপূর্ণ মন্ত্রীকে গ্রেফতার করা হতে পারে বলে মনে করছে অনেকে।

ঘটনাটা ঠিক কি? গত 15 ই আগস্ট দেশের স্বাধীনতা দিবসের দিন স্বাধীনতা দিবসের বছর উল্লেখ করতে কিছুটা সময় নিয়েছিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। সেই নিয়ে বিস্তর বিতর্ক হয়েছিল। মহারাষ্ট্রের আশীর্বাদ যাত্রায় মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী কে উদ্দেশ্য করে নারায়ন রানে মন্তব্য করেন, ” এটা অত্যন্ত লজ্জার যে মুখ্যমন্ত্রী দেশের স্বাধীনতার বছরটা পর্যন্ত জানেন না। আমি থাকলে উদ্ধব ঠাকরেকে চড় কষিয়ে দিতাম।”

কেন্দ্রীয় মন্ত্রীর এই মন্তব্যের পরেই রীতিমতো ক্ষিপ্ত হয়ে ওঠে শিবসেনা। তার বিরুদ্ধে একাধিক মন্তব্য করতে শুরু করেন শিবসেনার নেতারা। পরবর্তীতে কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়। নারায়ন রানের বাড়ির সামনে বিক্ষোভ দেখায় শিবসেনা সমর্থকরা। পরিস্থিতি চরমে ওঠে। বিজেপি এবং শিব সেনার মধ্যে তুমুল দ্বন্দ্বের কারণে দুটি দলের সমর্থকরা হাতাহাতিতে নেমে পড়েন।

অন্যদিকে, সব থেকে আশ্চর্যজনক বিষয়টি হলো এই নারায়ন রানে একটা সময় কিন্তু শিবসেনা নেতা ছিলেন। পরবর্তীতে বিজেপিতে যোগ দিয়ে তিনি কেন্দ্রীয় মন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেছিলেন। তারপর থেকেই শিবসেনা সর্মথকরা তাকে মুরগি চোর বলে কটাক্ষ করতে শুরু করে। তার মধ্যেই আবার, নতুন করে আরও এক সমস্যা। হয়তো এবারে সরাসরি গ্রেফতার হতে পারেন নারায়ন রানে।

Related Articles

Back to top button