×
নিউজপলিটিক্স

Buddhadeb Bhattacharya Health Update: সুস্থ বুদ্ধদেব ভট্টাচার্য, সাড়া দিচ্ছেন চিকিৎসায়

আজকে সকালে তিনি খাবার খেয়েছেন, অনেকের সাথে কথাও বলেছেন

Advertisement

স্থিতিশীল অবস্থায় রয়েছেন পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। কিছুদিন আগে শারীরিক অসুস্থতার কারণে তাকে দক্ষিণ কলকাতায় একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করতে হয়। বেশ কয়েকদিন তিনি চিকিৎসাধীন ছিলেন। দিন কয়েক আগে তিনি সস্ত্রীক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। ৫ দিন আগে হঠাৎ প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য শ্বাসকষ্ট এবং বুকে ব্যথা অনুভব করেন। তাকে তৎক্ষণাৎ উডল্যান্ড হাসপাতালে ভর্তি করা হয়।

Advertisement

উডল্যান্ড হাসপাতাল সূত্রে জানা যায়, বুদ্ধবাবুর শারীরিক অবস্থা অত্যন্ত খারাপ। তিনি আক্রান্ত ছিলেন সিওপিডি তে। তবে আজকের কথা দেখতে গেলে, আগে তাকে যে রকম অবস্থায় ভর্তি করা হয়েছিল, সেখান থেকে অনেকটাই ভালো রয়েছেন বুদ্ধদেব ভট্টাচার্য। শ্বাসকষ্টের সমস্যা আগের থেকে অনেকটা ভালো হয়েছে। তবুও এখনও তিনি বাইপ্যাপ সাপোর্টে রয়েছেন। তাকে এখনো প্রতি মিনিটে ৩ লিটার করে অক্সিজেন দেওয়া হচ্ছে।

কিছুদিন আগে যখন থেকে আনা হয়েছিল তখন তার রক্তে শর্করার পরিমাণ অনেকটা কমে গিয়েছিল। সেই পরিস্থিতি থেকে অনেকটা উন্নতি হয়েছে বুদ্ধদেব ভট্টাচার্যের। জানা যাচ্ছে তার রক্তে শর্করার পরিমাণ এখন স্বাভাবিক।এছাড়াও রেমডিসিভির এর কোর্স পূর্ণ করেছেন বুদ্ধদেব ভট্টাচার্য। এখন চিকিৎসকরা পর্যবেক্ষণ করে দেখছেন এই ওষুধ দেওয়ার ফলে তার শারীরিক কতটা পরিবর্তন হলো। বুদ্ধবাবুর বুকে এখন কফ জমে আছে। তার বুকের এক্সরে করার পরিকল্পনা নিয়েছে উডল্যান্ড হাসপাতাল।

Advertisement

প্রসঙ্গত উল্লেখ্য, গত ১৮ মে করণা আক্রান্ত হয়েছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। কিন্তু তারপরে বাড়ি থেকে চিকিৎসা চলে। মাঝে শারীরিক অবস্থার কিছুটা খারাপ হয়ে গেলেও তৎক্ষণাৎ তাকে হাসপাতালে নিয়ে আসা হয়। হাসপাতাল সূত্রে খবর যে অবস্থায় বুদ্ধবাবু এসেছিলেন তার থেকে অনেক বেশি ভালো অবস্থায় রয়েছেন তিনি। অন্যদিকে আবার বুদ্ধবাবুর জন্য চিন্তায় তার স্ত্রী মীরা ভট্টাচার্য হঠাৎ করেই প্যানিক অ্যাটাকে আচ্ছন্ন হয়ে পড়েন। তাকেও বুদ্ধবাবুর কাছাকাছি কেবিনে রাখা হয়। মীরা দেবীর শারীরিক অবস্থা বর্তমানে স্থিতিশীল।

Related Articles

Back to top button