আন্তর্জাতিকনিউজ

নির্বাচন ন্যে আশাবাদী ট্রাম্প, জানালেন এ বছরের মধ্যে আসবে করোনার দাওয়াই

Advertisement

আমেরিকাঃ সামনেই আসন্ন নির্বাচন তার আগেই আমেরিকার উন্নয়নের পথে হাটার আশ্বাস দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার মতে এ বছর শেষ হওয়ার আগেই আমেরিকায় আসবে করোনার দাওয়াই। কিছুদিন আগেই করোনায় আক্রান্ত হন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আর এ কথা তিনি সস্ত্রীক টুইট করে নিজেই জানিয়েছিলেন ট্রাম্প। মাস্ক ছাড়াই বেশ বহাল তবিয়তে ঘুরছিলেন তিনি, বহু অনুষ্ঠানে তার বক্তব্যে স্পষ্ট ছিল যে মাস্ক পরার প্রয়োজনীয়তা নেই। বর্তমানে সেই ভুলে রই মাশুল গুনছেন মার্কিন প্রেসিডেন্ট বলে মত অনেকের।

ট্রাম্প জানিয়েছেন, “বিশ্বজুড়ে চিন ভাইরাস ছড়িয়ে দিয়েছে এবং কেবল ট্রাম্প প্রশাসনই এর প্রতিউত্তর করতে পারে। আমি নির্বাচিত না হলে চিন ২০ দিনেরও কম সময়ের মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রকে কব্জা করে নেবে। আমেরিকাবাসীর কাছে দু’টি পথ রয়েছে, একটি হল আমার আমেরিকানপন্থী নীতি যার মাধ্যমে ঐতিহাসিক সমৃদ্ধি আসবে দেশে আর অন্যদিকে উগ্র বামপন্থী মতামতে বিশাল দারিদ্র্য ও মন্দার পথে যাবে দেশ, যার জেরে নাগরিকরা হতাশাগ্রস্ত হয়ে পড়বেন”।

নভেম্বর মাসেই নির্বাচন, জোরকদমে চলছে ডেমোকক্র্যাট আর  রিপাবলিকানদের প্রস্তুতি। জো বিডেনের বিরুদ্ধে রিপাবলিকান পার্টির তরফে প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসেবে ডোনাল্ড ট্রাম্পের নাম ঘোষণা হয়েছে। কিন্তু একের পর এক ঘটনার জন্য বার বার শিরোনামে আসছেন ডোনাল্ড ট্রাম্প।

কিছু দিন আগেই আবারো বিতর্কিত মন্তব্যে আলোচনার কেন্দ্রে এসেছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, তার প্রতিপক্ষ কমলা হ্যরিসকে উদ্দেশ্য করে বলেছিলেন, “মানুষ ওঁকে পছন্দ করেন না। কেউ ওঁকে পছন্দ করেন না।উনি কোনওদিনই আমেরিকার প্রথম মহিলা প্রেসিডেন্ট হতে পারেন না। এমনটা হল আমাদের দেশের সম্মান নষ্ট হবে”। ট্রাম্প আরো বলেন, “একটা কথা মনে রাখা খুবই সহজ, বিডেন যদি নির্বাচনে জেতেন তাহলে প্রকারন্তরে চিন জিতবে। এটা এতটাই সহজ সমীকরন”।

Tags

Related Articles

Back to top button