দেশনিউজ

করোনা পরিস্থিতির মধ্যেও দেদার বিকোচ্ছে গাড়ি, দাবি HDFC-র সমীক্ষার

Advertisement

নয়াদিল্লি: করোনা পরিস্থিতির কারণে দীর্ঘ লকডাউনের জেরে ভারতের অর্থনীতি কার্যত মুখ থুবরে পড়েছে। কিন্তু তাও করোনার মধ্যে দেদার বিকিয়েছে গাড়ি। বেশ কয়েকদিন আগে এমন একটি খবর প্রকাশ্যে এসেছিল। আর এবার এই একই খবর প্রকাশ করল HDFC। সম্প্রতি একটি সমীক্ষা করেছে HDFC। যাতে জানা যাচ্ছে, করোনা পরিস্থিতিতেও হু হু করে বিক্রি হচ্ছে গাড়ি। আর এর ফলে ভারতের অর্থনীতি কিছুটা হলেও ভালর দিকে যাচ্ছে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

HDFC এই প্রসঙ্গে জানিয়েছে যে, শুধু চার চাকার গাড়িই নয়, দুই চাকার গাড়ির বিক্রিও বেড়ে গিয়েছে। এমনকি সারা দেশ জুড়ে ট্রাক্টর বিক্রির পরিমাণটাও অবাক করে দেওয়ার মতোই! তবে নতুন গাড়ি কেনার চেয়ে পুরনো, ব্যবহৃত গাড়ি কেনার দিকেই ঝোঁক বেড়েছে মানুষের বেশি। জানা গিযেছে, উত্তর ভারতে সব থেকে বেশি পুরনো গাড়ি কেনা চোখে পড়ছে। ৩৬% মানুষ সেখানে পুরনো গাড়ি কিনেছে।

এভাবে চলতে থাকলে ভারতের শেয়ার মার্কেট উন্নতির দিকে উঠবে এবং ভারতের অর্থনীতি ফের একবার ঘুরে দাঁড়াবে বলেই মনে করছেন অর্থনীতিবিদরা। করোনা পরিস্থিতির কারণে যেভাবে ভারতীয় অর্থনীতি মুখ থুবড়ে পড়েছিল, সেখানে গাড়ি বিক্রির ঘটনা কিছুটা হলেও ভারতের অর্থনীতিতে স্বস্তি দিয়েছে, এমনটা বলাই যায়।

Tags

Related Articles

Back to top button