×
জ্যোতিষ

Vastu Tips: তুলসীর এই প্রতিকার করুন, পূর্ণ হবে আপনার মনোবাসনা, মুক্তি পাবেন সব ঝামেলা থেকে

Advertisement

হিন্দু ধর্মে তুলসী গাছকে অত্যন্ত পবিত্র বলে মনে করা হয়। তুলসীর এই উপায়গুলি করলে আপনার সমস্ত ঝামেলা দূর হবে এবং ঘরে সুখ ও সমৃদ্ধি বজায় থাকবে।

Advertisement

ধর্মীয় দৃষ্টিকোণ থেকে হিন্দু ধর্মে তুলসীকে অত্যন্ত গুরুত্বপূর্ণ স্থান দেওয়া হয়েছে। তুলসীকে ভগবান বিষ্ণুর প্রিয়তমাও বলা হয়। হিন্দু ধর্মে প্রতিটি ধর্মীয় ও শুভ কাজে তুলসী পূজার বিশেষ গুরুত্ব রয়েছে। এটা বিশ্বাস করা হয় যে তুলসী পাতা ছাড়া ভগবান বিষ্ণুর পূজা অসম্পূর্ণ। তুলসী ছাড়া শ্রী হরি ভোগ করে না। কথিত আছে যে ঘরে তুলসী গাছ লাগালে ঘরে সুখ-সমৃদ্ধি বাড়ে। এমনটা বিশ্বাস করা হয় যে তুলসীর ঔষুধগুলি গ্রহণ করলে জীবনে সুখ আসে এবং সমস্ত ইচ্ছা পূরণ হয়।

রবিবার তুলসী দেবীকে দুধ নিবেদন করুন এবং তুলসী গাছের কাছে ঘি প্রদীপ জ্বালান। এতে করে ঘরে সর্বদা লক্ষ্মীজীর অধিবাস থাকে এবং ঘরে সর্বদা শান্তি থাকে।

Advertisement

যদি কন্যার বিবাহে সমস্যা হয় বা বারবার বিবাহ ভেঙে যায়, তাহলে নিয়মিত কন্যার হাতে তুলসীতে জল নিবেদন করা শুরু করুন। জল নিবেদনের পরে, তুলসীর সামনে হাত ভাঁজ করুন এবং আপনার ইচ্ছা পূরণের জন্য প্রার্থনা করুন।

বাড়ির দক্ষিণ-পূর্ব দিকে একটি তুলসী গাছ লাগান এবং নিয়মিত জল নিবেদন করে ঘি প্রদীপ জ্বালান। এতে করে ঘরের সমস্ত বাস্তু দোষ দূর হয়।

ব্যবসায় ক্ষতি হলে প্রতি শুক্রবার তুলসীতে কাঁচা দুধ নিবেদন করুন। অবশিষ্ট প্রসাদ একটি প্রণয়ীকে দান করুন, উপকৃত হবে।

জল ভর্তি পিতলের পাত্রে ৪ বা ৫টি তুলসী পাতা রাখুন। তারপরে এটি সারা দিন এবং রাত অর্থাৎ ২৪ ঘন্টা রেখে দিন। লপরের দিন স্নানের পর এই জল বাড়ির প্রধান দরজাসহ সারা ঘরে ছিটিয়ে দিন। এতে সব বাধা ও নেতিবাচক শক্তি দূর হবে আপনার ঘর থেকে।

Related Articles

Back to top button