×
জীবনযাপনসৌন্দর্য

রাতে ঘুমানোর আগে মুখে লাগান এই ৪টি জিনিস, ১ মাসেই বদলে যাবে রং, পাবেন অসাধারণ উজ্জ্বল ত্বক

Advertisement

গ্রীষ্মে অনেক ত্বকের সমস্যা হয়। আপনি এই বিজ্ঞাপনে নিজের ত্বক পরিষ্কার করার উপায় জানতে পারবেন। গরমের মৌসুমে ত্বকের আরও যত্নের প্রয়োজন হয়। এই ঋতুতে, যদি আপনার ত্বক কালচে হয়ে যায় এবং মেকআপ ছাড়া মুখ উজ্জ্বল না হয়, তাহলে তার মানে আপনার ত্বকের আরও একটু যত্ন নেওয়া দরকার। ত্বক বিশেষজ্ঞরা বলছেন, ত্বকের জন্য যত বেশি প্রাকৃতিক পণ্য ব্যবহার করবেন, তত ভালো ফল দেখতে পাবেন। তাই আজ আপনাদের জন্য এমন চারটি জিনিস নিয়ে এসেছি, যেগুলো ব্যবহার করে বদলে যেতে পারে মুখের রং।

Advertisement

রাসায়নিক পণ্য ত্বকের ক্ষতি করে:
ত্বক বিশেষজ্ঞরা বলছেন, আজকাল বাজার সৌন্দর্য ও ত্বকের যত্নের পণ্যে ভরপুর, যে পণ্যে উপস্থিত রাসায়নিক উপাদান ত্বকের জন্য ক্ষতিকর হতে পারে। রাসায়নিকের কারণে মুখে বলিরেখা, ফাইন লাইন, কালচে দাগ ইত্যাদি সমস্যা বাড়তে পারে। তাই যতটা সম্ভব প্রাকৃতিক জিনিস ব্যবহার করুন। এমন পরিস্থিতিতে, আমরা আপনার জন্য প্রাকৃতিক জিনিস সম্পর্কে তথ্য দিচ্ছি, যা আপনার ত্বকের বিশেষ যত্ন নেবে। এগুলো ব্যবহার করে আপনি প্রাকৃতিক আভা পেতে পারেন।

মুখের উন্নতিতে এই ৪টি জিনিস প্রয়োগ করুন

Advertisement

১) মধু:-
মুখে উজ্জ্বলতা আনতে মধুতে অলিভ অয়েল মিশিয়ে নিন। এতে মুখের শুষ্কতা দূর হয় এবং মুখ উজ্জ্বল হয়।

২) অ্যালোভেরা:-
অ্যালোভেরা মুখের দাগ দূর করতে সাহায্য করবে। প্রতিদিন মুখে কিছুক্ষণ অ্যালোভেরা জেল লাগিয়ে পরিষ্কার জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

৩) লেবু:-
লেবু স্বাস্থ্যের পাশাপাশি ত্বকের জন্যও খুবই উপকারী। এতে পাওয়া অ্যান্টিঅক্সিডেন্ট গায়ের রং উজ্জ্বল করতে কাজ করে।লেবুর রস মুখে লাগিয়ে কিছুক্ষণ রেখে শুকিয়ে গেলে জল দিয়ে ধুয়ে ফেলুন।

৪) টমেটো:-
টমেটো মাঝখান থেকে কেটে দুই হাতে নিয়ে মুখে বৃত্তাকার গতিতে ঘোরানোর সময় হালকা হাতে কিছুক্ষণ ঘষুন। এরপর ১৫ মিনিট মুখে লাগিয়ে রাখুন। এর পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি উজ্জ্বল হবে।

এই তথ্যের যথার্থতা, সময়োপযোগীতা এবং সত্যতা নিশ্চিত করার জন্য প্রতিটি প্রচেষ্টা করা হয়েছে। তবে এটা ভারত বার্তার নৈতিক দায়িত্ব নয়। আমরা আপনাকে অনুরোধ করছি দয়া করে কোনো প্রতিকার চেষ্টা করার আগে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করবেন। আমাদের উদ্দেশ্য শুধুমাত্র আপনাকে তথ্য প্রদান করা।

Related Articles

Back to top button