জীবনযাপনসৌন্দর্য

সপ্তাহে একবার তরমুজের ফেসিয়াল করুন, মহিলারা পার্লারে যেতে ভুলে যাবেন

×
Advertisement

গরমে তরমুজ শুধু শরীরের জন্যই উপকারী নয়, মুখের উজ্জ্বলতাও বাড়াতে পারে। আসুন জেনে নিই কিভাবে ঘরে বসে তরমুজের ফেসিয়াল করবেন। গরমে তরমুজ খাওয়ার অনেক উপকারিতা রয়েছে। এটি শরীরে জলের অভাব পূরণ করে। কিন্তু জানেন কি ফেসিয়াল হিসেবেও তরমুজ ব্যবহার করা যায়? তরমুজের ফেসিয়াল ত্বকের হাইড্রেশন বাড়ায় এবং প্রাকৃতিক আভা পেতে সাহায্য করে। আসুন জেনে নিই কিভাবে ঘরে বসে তরমুজের ফেসিয়াল করা যায়।

Advertisement

তরমুজ ফেসিয়াল স্টেপস: ঘরে বসে তরমুজের ফেসিয়াল করার কিছু ধাপ আসে। মুখের উজ্জ্বলতা আনতে চাইলে সপ্তাহে একবার তরমুজের ফেসিয়াল করুন। এতে ত্বক পরিষ্কার হবে এবং এটি প্রয়োজনীয় পুষ্টি ও হাইড্রেশন পাবে। আসুন জেনে নেই ঘরে বসে তরমুজের ফেসিয়াল করার ধাপগুলো।

প্রথম ধাপ – মুখ পরিষ্কার করা:-
ফেসিয়ালের প্রথম ধাপ হল পরিষ্কার করা। মুখ পরিষ্কার করতে তরমুজের রস ও নারকেল তেল মিশিয়ে নিন। এই মিশ্রণটি তুলায় লাগিয়ে মুখ পরিষ্কার করুন।

Advertisement

দ্বিতীয় ধাপ- ঘরে তৈরি স্ক্রাব:
মুখ পরিষ্কার করার পর ত্বকের এক্সফোলিয়েশন অপরিহার্য, যাতে ত্বকের মৃত কোষ এবং অতিরিক্ত তেল পরিষ্কার করা যায়। এর জন্য ২ চা চামচ তরমুজের রস নিয়ে ১ চা চামচ চালের গুঁড়া মিশিয়ে মুখে স্ক্রাব করুন।

তৃতীয় ধাপ – ম্যাসাজ:
তরমুজ ফেসিয়াল করার তৃতীয় ধাপ হল ম্যাসাজ। এর জন্য ১ চা চামচ তরমুজের রস নিন এবং ১ চা চামচ মধু ও আধা চা চামচ লেবুর রস মিশিয়ে পেস্ট তৈরি করুন। এই পেস্টটি মুখে আলতো করে ম্যাসাজ করুন।

চতুর্থ ধাপ- ফেস প্যাক:
এখন আপনাকে তরমুজের ফেসপ্যাক তৈরি করতে হবে, যা ত্বকে হাইড্রেশন ও পুষ্টি দিতে কাজ করবে। এর জন্য 1 চামচ তরমুজের রস, 2 চামচ বেসন এবং 1 চামচ দুধ মিশিয়ে একটি ঘন পেস্ট তৈরি করুন। এবার এই পেস্টটি মুখে এবং ঘাড়ে লাগান এবং ২০-২৫ মিনিট শুকাতে দিন। এরপর পরিষ্কার জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

এই তথ্যের যথার্থতা, সময়োপযোগীতা এবং সত্যতা নিশ্চিত করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা করা হয়েছে। তবে এটা ভারত বার্তার নৈতিক দায়িত্ব নয়। আমরা দয়া করে কোনো প্রতিকার চেষ্টা করার আগে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করার জন্য অনুরোধ করছি। আমাদের উদ্দেশ্য শুধুমাত্র আপনাকে তথ্য প্রদান করা।

Related Articles

Back to top button