কলকাতানিউজরাজ্য

রাজ্যে এসে পৌছাল ভ্যাকসিন, আশার আলো দেখছে সকলে

Advertisement

কলকাতা: দমদম বিমানবন্দরে (Dumdum Airport) নামল বহু প্রতীক্ষিত ভ্যাকসিন। বিমানবন্দর থেকে শীতাতাপ নিয়ন্ত্রিত পণ্যবাহী ট্রাকে করে বাগবাজারে পৌঁছাবে কোভিশিল্ড (Covishield)। পুণের (Pune) সিরাম ইন্সটিটিউট থেকে বিশেষ বিমানে কলকাতায় এল প্রায় সাত লক্ষ ভ্যাকসিন। ১৬ জানুয়ারি (January) থেকে শুরু হবে টিকাকরণ। কাকভোরেই পুণে থেকে রওনা দিয়েছিল।

দমদম বিমান বন্দরে নামল বহু প্রতীক্ষিত করোনা ভ্যাকসিন। বাগবাজারে কেন্দ্রীয় মেডিক্যাল স্টোরে পৌঁছাবে কোভিশিল্ড। তারপর রাজ্যের হাসপাতালগুলিতে পৌঁছবে টিকা। ইতিমধ্যেই সব জেলায় তিনটি করে হাসপাতালে টিকাকরণের মহড়া হয়েছে। এই গোটা প্রক্রিয়া নিয়ে সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ভিডিও বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

সূত্রের খবর, প্রতি ডোজ কোভিশিল্ডের দাম ধার্য হয়েছে ২০০ টাকা। প্রাথমিকভাবে সরকারকে ১.১ কোটি ডোজ দেবে সেরাম। আপাতত ২০০ টাকা করে পড়ছে প্রথম ১০ কোটি ডোজের দাম।

প্রথম ধাপে ৩ কোটি কোভিড যোদ্ধাকে ভ্যাকসিন দেওয়া হবে বলে গতকাল জানিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কিন্তু বাকিদের কী হবে? বৈঠকে জানতে চান মুখ্যমন্ত্রী। সেই সিদ্ধান্ত পরে নেওয়া হবে বলে জানিয়েছে কেন্দ্র। এর পাশাপাশি দু’টি টিকার মধ্যে কোনটি নিরাপদ, সেই প্রশ্নও করেন মুখ্যমন্ত্রী। নীতি আয়োগের  বিনোদ কে পল তাঁকে আশ্বস্ত করেন, এখনও গুরুতর পার্শ্বপ্রতিক্রিয়া মেলেনি।

Tags

Related Articles

Back to top button