×
টেক বার্তা

Kawasaki Ninja-র হুবহু নকল, কম দামে কিনে নিন Xinshiji Finja 500

কম দামে কিনে নিন Kawasaki Ninja ZX 10R, জেনে নিন কী করে

Advertisement

জনপ্রিয় কোম্পানি Ninjaর অন্যতম সেরা স্পোর্টস বাইক হল Kawasaki , যা আন্তর্জাতিক বাজারে বেশ জনপ্রিয়। যদিও এটির জন্য কোনো কাস্টমাইজেশন প্রয়োজন হয় না, তবুও কেউ কেউ এই দুর্দান্ত বাইকের একটি নকল বা অনুলিপি তৈরি করার চেষ্টাও করে।

Advertisement

বিশ্বজুড়ে বিখ্যাত যানবাহনের অনুলিপি করতে অনেক চীনা সংস্থার নাম প্রকাশিত হয়। এবার জনপ্রিয় বাইক Kawasaki Ninja ZX -10 আর এর একটি চীনা সংস্করণ সম্প্রতি তৈরি করা হয়েছে। এই চীনা সংস্করণটির নাম Xinshiji Finja 500।

চাইনিজ সংস্করণটির চেহারা দেখে ডিজাইনাররা ন্যূনতম খুঁত রাখতেও বিরত হয়েছেন। এর নকশা সম্পর্কে কথা বলতে গিয়ে, কাওসাকী প্রায় প্রতিটি কোণ থেকে Kawasaki Ninja ZX-10R এর কথা মনে করিয়ে দেয়।এমনকি এর রঙ এবং ডেসালগুলি নিনজা গ্রিনের একেবারে হুবহু প্রতিলিপি।

Advertisement

আসুন জানা যাক Xinshiji Finja 500 য়ের ফিচার সম্পর্কে। দ্বিগুণ-স্পার ফ্রেমে নির্মিত জ্বালানী ট্যাঙ্ক, একটি উত্থিত উইন্ডস্ক্রিন, স্প্লিট হেডল্যাম্পস, বায়ু গ্রহণের ভেন্টে একটি LED ডিআরএল, একটি স্টেপ-আপ সিট, চড়াই উত্সাহ এবং মিরর-মাউন্টযুক্ত টার্ন সূচক ফিচার অন্তর্ভুক্ত রয়েছে।

তবে Xinshiji Finja 500 দেখতে Kawasaki Ninja ZX-10R অনুকরণ হলেও, তবে পারফরম্যান্সের দিক থেকে এটি এর ধারেকাছেও যায় না। যেখানে Kawasaki Ninja ZX-10R প্রায় 200 বিএইচপি পাওয়ার উৎপাদন করতে 998 সিসি শক্তিশালী ইঞ্জিন ব্যবহার করে সেখানে Xinshiji Finja 500 -তে 500 সিসি, প্যারালাল-টুইন ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিনটি সর্বোচ্চ 49.3 বিএইচপি শক্তি সরবরাহ করে। এই ফায়ারড মোটরসাইকেলের সামনের অংশটি ভারসাম্যহীন ফোর্ক এবং পিছনের দিকে মনো-শক ইউনিট নিয়ে গঠিত।

Related Articles

Back to top button