স্বাস্থ্য ও ফিটনেসজীবনযাপন

অ্যালোভেরা শুধু ত্বকের জন্যই উপকারী নয় থাইরয়েডের ক্ষেত্রেও উপকারী

×
Advertisement

থাইরয়েডের একা একটি রোগ নয় এটির কারণে আমাদের আরও অনেক রোগের সম্মুখীন হতে হয়, তবে আতঙ্কিত হবেন না, আজ আমরা আপনাকে এর থেকে মুক্তির উপায় বলব।

Advertisement

আজকাল থাইরয়েডের সমস্যা সাধারণ হয়ে উঠছে, এর অনেক প্রকার রয়েছে, যার কারণে অনেকেই চিন্তিত। আসলে থাইরয়েড আমাদের ঘাড়ে থাকে যেখান থেকে থাইরক্সিন নামক হরমোন নিঃসৃত হয়। এই হরমোন আমাদের শরীরের অনেক কাজ নিয়ন্ত্রণ করে। এ কারণে শরীরে নানা ধরনের সমস্যায় পড়তে হয়। যেমন স্থূলতা, ওজন বৃদ্ধি বা অতিরিক্ত এবং দ্রুত হার্টবিট ইত্যাদি।

যারা এই সমস্যায় ভুগছেন তাদের অবশ্যই তাদের জীবনযাত্রার যত্ন নিতে হবে। এমন পরিস্থিতিতে আমরা আপনাকে একটি প্রতিকার বলছি, যা ব্যবহার করে আপনি এই সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। এই সমস্যা থেকে আপনাকে আরাম দিতে পারে অ্যালোভেরা। আসুন জেনে নেই এর উপকারিতা গুলোর সম্পর্কে।

Advertisement

১) ওজন কমায়:-
থাইরয়েডের সময় অ্যালোভেরার জুস খুবই উপকারী। তুলসী পাতার সাথে অ্যালোভেরার রস মিশিয়ে প্রতিদিন সকালে খান। এটি খেলে আপনার থাইরয়েড নিয়ন্ত্রণে থাকবে। খালি পেটে খেলে ভালো হবে।

২) ফোলা ভাব কমিয়ে আরাম দেয়:-
থাইরয়েডের কারণে যাদের শরীরের বিভিন্ন অংশে প্রদাহের ও ব্যাথার সমস্যায় পড়তে হয় তাদের জন্যও অ্যালোভেরা উপকারী। আসলে, অ্যালোভেরাতে অ্যান্টি-ইনফ্ল্যামেটরি বৈশিষ্ট্য পাওয়া যায়, যা প্রদাহে আরাম দেয়।

৩) জয়েন্টের ব্যথার উপশম দেয়:-
থাইরয়েডের কারণে জয়েন্টে ব্যথা হলে অ্যালোভেরার জুস খাওয়া উচিত। এটা আপনাকে স্বস্তি দেবে জোড়ায় ব্যাথা থেকে।

এই তথ্যের যথার্থতা, সময়োপযোগীতা এবং সত্যতা নিশ্চিত করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা করা হয়েছে। তবে এটা ভারত বার্তার নৈতিক দায়িত্ব নয়। দয়া করে কোনো প্রতিকার চেষ্টা করার আগে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করার জন্য অনুরোধ করছি আমরা। আমাদের উদ্দেশ্য শুধুমাত্র আপনাকে তথ্য প্রদান করা

Related Articles

Back to top button