ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

Aadhaar Card: ১০ বছর পুরনো হয়ে গেছে আধার কার্ড? এক্ষুনি করুন এই কাজ, নাহলে হয়ে যাবে কার্ড বাতিল!

যদি আপনার আধার কার্ড পুরনো হয়ে থাকে তাহলে আপনাকে অবশ্যই এই কার্ড আপডেট করে রাখা উচিত

×
Advertisement

আজকের সময়ে, প্রত্যেকেরই একটি আধার কার্ড থাকা আবশ্যক। তবে এই পরিচয়পত্র আপডেট করা সময়ে সময় বেশ জরুরি। তাই আপনাকে এই বিষয়টা খেয়াল রাখতে হবে অবশ্যই। যদি আপনার আধার ১০ বছরের বেশি হয়ে থাকে, তাহলে এই খবরটি আপনার কাজে লাগতে পারে। আপনি যদি এখনও পর্যন্ত আধার কার্ড আপডেট না করে থাকেন, তাহলে অবশ্যই করবেন। চলুন সেই সম্পর্কীয় কিছু বিষয় জেনে নেওয়া যাক।

Advertisements
Advertisement

আপনাদের জানিয়ে রাখি, আপনার আধার কার্ড যদি ১০ বছর আগে তৈরি হয়ে থাকে, তাহলে এক্ষুনি আধার আপডেট করা দরকার। এমন পরিস্থিতিতে, মার্চের শেষের দিকে আপনার আধার কার্ড আপডেট করা উচিত। যাতে পরবর্তী কোনো নথির জন্য কোনো সমস্যা না হয়। বর্তমান সময়ে প্রতিটি কাজের জন্যই আধার কার্ডের প্রয়োজন।

Advertisements

মিডিয়া রিপোর্ট অনুসারে, জেলা প্রশাসক ডিসি রানা বলেছেন যে, সাধারণ মানুষ তাদের আধার আপডেট করতে তাদের নিকটতম আধার কেন্দ্রগুলিতে যেতে পারেন। অন্যদিকে, আপনি নিজেই অনলাইনে আপনার আধার আপডেট করতে পারেন। জেলা প্রশাসক তাদের ০-৫ বছর বয়সী শিশুদের তালিকাভুক্ত করার জন্য জনগণের প্রতি আহ্বান জানান। একই সঙ্গে তিনি শিশুদের জন্য বায়োমেট্রিক আপডেটের ওপর গুরুত্বারোপ করেন।

Advertisements
Advertisement

আপনাদের জানিয়ে রাখি, বায়োমেট্রিক আপডেট করার জন্য আপনাকে কোনও অতিরিক্ত অর্থ ব্যয় করতে হবে না। তাই আপনার অবশ্যই আপনার আধার আপডেট করে রাখা উচিত। অন্যদিকে, যদি আপনার আধার কার্ড এখনও তৈরি না হয়ে থাকে, তবে আপনাকে অবশ্যই এটি তৈরি করতে হবে।

Related Articles

Back to top button