কলকাতানিউজরাজ্য

করোনা আবহে আগামী বছরে পিছাতে চলেছে উচ্চ-মাধ্যমিক পরিক্ষা

Advertisement
Advertisement

কলকাতাঃ করোনা আবহে আগামী বছরের উচ্চমাধ্যমিক পরীক্ষা  মার্চের বদলে শুরু হতে পারে জুনে। মাধ্যমিক শুরুর ভাবনা ফেব্রুয়ারিতেই হবে বলে জানানো হয়েছে কিন্তু পরীক্ষার ক্ষেত্রে সিলেবাস কমানো হবে বলে সূত্রের খবর।এখনো এই নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলে সিদ্ধান্ত জানালেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। প্রসঙ্গত চলতি বছরের মাধ্যমিক পরীক্ষা সঠিকভাবে সম্পন্ন হলেও করোনার জেরে বহু দিন থেমে ছিলো উচ্চ মাধ্যমিক পরীক্ষা।

Advertisement
Advertisement

অবশেষে সেই পরীক্ষা না নেওয়ার সিদ্ধান্ত জানায় রাজ্য কোনোমতে নম্বর দিয়ে উচ্চ শিক্ষার বৈতরণী পার করানো হয় ছাত্র ছাত্রীদের। কিন্তু শেষ পর্যন্ত করোনায় এখনো থমকে আছে কলেজ এবং স্কুলের ক্লাস। তবে এসবের মধ্যেই কলেজ বিশ্ববিদ্যালয়ে শিক্ষাবর্ষ শুরু হচ্ছে ১ নভেম্বর থেকে। এ বছর মাধ্যমিক শুরু হয় ১৮ ফেব্রুয়ারি, উচ্চমাধ্যমিক শুরু হয় ১২ মার্চ থেকে। জানানো হয়েছে উচ্চমাধ্যমিকের ক্ষেত্রে সিলেবাস অপরিবর্তিত রেখে পিছনো হতে পারে পরীক্ষা।

Advertisement

সিলেবাস কমিটির চেয়ারম্যান অভীক মজুমদার ছাত্রছাত্রীদের সমস্যা যাতে না হয় সেই ভেবেই সিলেবাস কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই নিয়ে শিক্ষামন্ত্রী জানিয়েছেন, মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলে আলোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। পশ্চিমবঙ্গে এই নিয়ে করোনায় সুস্থ হয়েছেন ১ লক্ষ ৯৫ হাজার  ৯৭২ জন।

Advertisement
Advertisement

একদিনে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২,৯৫৮ জন। মোট আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ২৫ হাজার ১৩৭ জন। কিন্তু এসবের মাঝেই চিন্তার কারণ করোনায় মৃত্যুর নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা। পরিস্থিতির কথা মাথায় রেখেই নেওয়া হবে আগামি সমস্ত সিদ্ধান্ত।

 

Advertisement

Related Articles

Back to top button