কলকাতানিউজপলিটিক্স

ঝুলনযাত্রায় মমতার উন্নয়ন, সঙ্গী কে? দেখুন

Advertisement
Advertisement

রাজীব ঘোষ : রাজ‍্যের মুখ‍্যমন্ত্রী এবং তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জনসংযোগের লক্ষ্যে নির্বাচন কৌশলী প্রশান্ত কিশোরের পরামর্শ মতো নিত্য নতুন সিদ্ধান্ত গ্রহণ করে চলেছেন। এবার ঝুলনযাত্রাকে কেন্দ্র করে সোশ্যাল মিডিয়ায় পশ্চিমবঙ্গের বিভিন্ন চিত্র ব‍্যবহার করে শুভেচ্ছা জানানো হয়েছে।ফেসবুকে আমার গর্ব মমতা পেজে রাধাকৃষ্ণকে নিয়ে বাংলার উন্নয়ন সংক্রান্ত দৃশ্য তুলে ধরা হয়েছে।তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঝুলন সাজাচ্ছেন আর যুব তৃণমূল সভাপতি অভিষেক বন্দ‍্যোপাধ‍্যায় তাকে ফুলের ঝুড়ি নিয়ে সাহায্য করছেন।সেই ঝুলনদৃশ‍্য দেখছে মমতাকে ঘিরে থাকা শিশুরা।

Advertisement
Advertisement

আমার গর্ব মমতা পেজে ভবিষ্যৎ প্রজন্মকে বাংলার উন্নয়নের ছবি বোঝাচ্ছেন মমতা।সেখানে দেখানো হয়েছে রাজ‍্যের উড়ালপুল,রাস্তা, স্কুল, কলেজ, সেতু, বহুতলের উন্নয়ন।পাশাপাশি বাউল, ছৌ নাচ রয়েছে।আমজনতাকে ঝুলনের শুভেচ্ছা জানিয়ে ফেসবুকে লেখা হয়েছে, গত আট বছরে বাংলাকে প্রগতির পথে চালিত করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।দীর্ঘ অপশাসনের পরে রাজ‍্যবাসীকে একগুচ্ছ উন্নয়নমূলক কর্মকাণ্ড উপহার দিয়েছেন।

Advertisement

তাই বাংলার মানুষের গর্ব মমতা বন্দ্যোপাধ্যায়।সোশ্যাল মিডিয়ায় এই ছবির নীচে কিছু কমেন্ট এসেছে।তার মধ্যে এক ব‍্যক্তি রাজ‍্যের শিক্ষা ব‍্যবস্হা, কর্মসংস্থান নিয়ে সমালোচনা করেছেন।সেই সমালোচনাকে কয়েকজন সমর্থন করেছেন।রাজ‍্যের মুখ‍্যমন্ত্রী এর আগেও শুভেচ্ছা জানিয়েছেন।

Advertisement
Advertisement

তবে রাজ‍্যের উন্নয়নকে ঝুলন চিত্রে তুলে ধরে এই ধরনের ফেসবুক পোষ্ট প্রথম বার দেওয়া হয়েছে।বাড়িতে বাড়িতে ঝুলন সাজানো হতো।সেখানে কোনো পৌরানিক কাহিনী, গ্রাম বা অন্য কোনো দৃশ্য দিয়ে সাজানো হতো।তবে নির্বাচন কৌশলী প্রশান্ত কিশোর ঝুলনযাত্রাকে অন্য মাত্রা দিয়েছেন।

Advertisement

Related Articles

Back to top button