ক্রিকেটখেলা

‘আমার বিশ্বকাপে তুমি থাকবে’, কাকে বললেন যুবরাজ সিং

×
Advertisement

সূর্যকুমার যাদব চতুর্থ আন্তর্জাতিক টি২০ তে ক্রিকেটে তাঁর প্রথম ইনিংসেই একটি অর্ধশতরানের পর সব দিক থেকে প্রশংসা পেয়েছেন। সূর্যকুমারের ইনিংসের এমন দাপট দেখে ভারতের প্রাক্তন অলরাউন্ডার যুবরাজ সিং বলেছেন যে মুম্বাইয়ের এই ডানহাতি ব্যাটসম্যান অবশ্যই তার টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে থাকবেন।

Advertisement

আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম ব্যাট করতে নেমেই মন জয় করেন সূর্যকুমার। প্রথম বলেই ছক্কা হাঁকিয়ে নজির গড়লেন। অভিষেক ম্যাচে ব্যাটিংয়ের সুযোগ না পাওয়ার পরেও ৩য় ম্যাচে বাদ পড়েন তিনি। চতুর্থ ম্যাচে আবার ডাক পেয়ে সুযোগের পূর্ণ ব্যবহার করেন সূর্য। মাত্র ২৮ বলে অর্ধশতরান করেন । ৩১ বলের মাথায় ৫৭ রান করে মালানের হাতে ক্যাচ দিয়ে আউট হন সূর্যকুমার। তবে তাঁর আউট হওয়া নিয়ে প্রতিবাদের ঝর ওঠে। বল মাটি স্পর্শ করেছিল কিনা সে বিষয়ে রিপ্লেতেও স্পষ্ট আভাস মেলেনি। একাংশের দাবী মাটিতে বল ঠেকার সত্ত্বেও আম্পায়ার আউট দেন। ৬টি চার ও তিনটি ছয়ে সাজানো সূর্যকুমারের ইনিংস বহুল প্রশংসা পায়। তাঁর এই অর্ধশতরান ভারতকে ১৮৫ রানে পৌঁছতে সাহায্য করে।

টুইটে যুবরাজ সিং লেখেন, “সূর্যকুমার, তোমায় ব্যাটিং করতে দেখে মনে হচ্ছিল যেন তুমি আইপিএলের ম্যাচ খেলছ। আমার বিশ্বকাপ স্কোয়াডে অবশ্যই তুমি থাকবে।” সূর্যকুমার তার অভিষেকে ব্যাট করতে পারেননি। চতুর্থ ম্যাচে তিনি তরুণ ঈশান কিষাণের জায়গায় স্থলাভিষিক্ত হন, ঈশান আঘাতের কারণে বাদ পড়েছিলেন।

Advertisement

সূর্যকুমার বলেন যে তিনি যে কোন পজিশনে ব্যাট করতে প্রস্তুত কিন্তু তিনি খুশি যে তিনি বৃহস্পতিবার চতুর্থ টি২০ তে ব্যাটিং অর্ডারের উপরে সুযোগ পেয়েছেন। “আমি মনে করি গত তিন-চার বছরে আমি সব পজিশনে ব্যাট করেছি। সাত নাম্বার এবং আট নাম্বার পর্যন্ত। আমি যে কোন পজিশনে ব্যাট করতে নমনীয়,” ভার্চুয়াল প্রেস কনফারেন্সে সূর্যকুমার বলেন। “যখনই কেউ আমাকে জিজ্ঞেস করে আমি একই কথা বলি, আমি টিম ম্যানেজমেন্টকেও একই কথা বলেছি যে আমি যে কোন নম্বরে ব্যাট করতে খুবই নমনীয়। তবে আমি খুশি যে আমি অর্ডারের উঁচুতে ব্যাট করার সুযোগ পেয়েছি।”

“তারা (টিম ম্যানেজমেন্ট) সকালে জানিয়ে দেয় যে আমি অর্ডারের উঁচুতে ব্যাট করবো এবং তিন নম্বরে ব্যাট করবো। তাই তারা আমাকে প্রস্তুতির জন্য সময় দিতে চেয়েছিল। এবং আমি বলেছি আমি যখন ব্যাটে যাব তখন আমি যে সুযোগ দেওয়া হবে তা পুরোপুরি কাজে লাগাতে চেষ্টা করব,” সূর্যকুমার আরও বলেন। সূর্যকুমার ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডেও ভারতীয় স্কোয়াডে জায়গা করে নিয়েছেন।

Related Articles

Back to top button