×
জীবনযাপনসৌন্দর্য

সবচেয়ে লম্বা চুলের জন্য গিনেস বুকে নাম উঠল গ্রামের এই মহিলার, জানুন এর রহস্য

Advertisement

এই পৃথিবীতে সত্যিই রুপেঞ্জেল আছে বলে বিশ্বাস করবেন? আসুন পরিচয় করিয়ে দেই রুপেঞ্জেলদের সাথে একজন নয় পুরো গ্রামের মহিলারা সকলেই যেনো রূপেঞ্জেল। শুনলে অবাক হবেন, কিন্তু পৃথিবীতে এমন একটি গ্রামও রয়েছে যা গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে সবচেয়ে লম্বা চুলের গ্রামের মর্যাদা পেয়েছে। চীনের এই গ্রামটিকে বলা হয় বিশ্বের দীর্ঘতম চুলের গ্রাম। এই গ্রামের নাম হুয়াংলু ইয়াও এবং এটি জিনশা নদীর তীরে অবস্থিত। এই গ্রামে লাল ইয়াও মানুষ বাস করে এবং এই মহিলারা তাদের লম্বা, ঘন, কালো চুলের জন্য সবচেয়ে বেশি পরিচিত।

Advertisement

এই গ্রামের মহিলাদের জন্য 5 ফুট লম্বা চুল খুব সাধারণ ব্যাপার। 2004 সালে এখানে 7 ফুট লম্বা চুল রাখার জন্যে রেকর্ডও তৈরি হয়েছে। কিন্তু, এত লম্বা ও ঘন চুলের রহস্য কী? আসলে এই মহিলারা খুব সহজ একটি ঘরোয়া পদ্ধতি ব্যাবহার করেন যা দিয়ে তাদের চুল মজবুত হতে ও বৃদ্ধির পুষ্ঠি পায়।

হুয়াংলুও ইয়াও গ্রামের মহিলারা প্রতিদিন নদীর জল দিয়ে চুল ধোয় তবে সপ্তাহের চতুর্থ এবং পঞ্চম দিনে একটি বিশেষ জিনিস ব্যবহার করেন। তিনি আঙ্গুরের খোসা এবং চা গাছের বীজ চালের জলে সিদ্ধ করেন এবং শ্যাম্পু তৈরি করেন। তারপরে তারা এই বিশেষ শ্যাম্পু দিয়ে চুল ধয় এবং একটি কাঠের চিরুনি ব্যবহার করে প্রতিটি চুল আলাদা করে। এছাড়াও, এই গ্রামের মহিলারা তাদের পুরো জীবনে একবার চুল কাটে, তাও 18 বছর বয়সে।এই মহিলাদের চুলের যত্নের রুটিনের কারণে তাদের এত ঘন, সুন্দর এবং লম্বা চুল হয়।

Advertisement

এইরূপ যত্ন নিলে আমাদের দেশের মহিলাদের চুলেও বৃদ্ধি হবে। কিন্তু এই উপকরন বা পদ্ধতি ব্যাবহার করার আগে বিশেষজ্ঞ অথবা ডক্টরের পরামর্শ নিয়ে নেওয়া ভালো।

Related Articles

Back to top button